অপরাধ-আইন-আদালত

মামুনুল হকের ৪১টি মামলা-২০টি মামলায় জামিন আরোও ২টি মামলায় জামিন স্হগিত

  প্রতিনিধি ১০ মে ২০২৩ , ২:৫৭:২৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রিসোর্টকাণ্ড ও আওয়ামী লীগের অফিসসহ বাড়িঘরে হামলার ঘটনায় নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দায়ের করা দুই মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ১২ জুন পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।তবে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা নাশকতার এক মামলায় জামিন বহাল রেখেছেন আদালত।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে বুধবার (১০ মে) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন।আদালতে মামুনুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান রায়হান।অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী।

এর আগে গত ৯ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় নাশকতার অভিযোগে দায়ের করা আরও তিন মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট।তার জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষ শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন।তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আবু রায়হান।অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী।

তবে এর আগেও গত ৩ মে রাজধানীর পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা ৫ মামলায় মামুনুল হককে জামিন দেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ।

প্রসঙ্গত, মামুনুল হকের বিরুদ্ধে করা ৪১টি মামলার মধ্যে মতিঝিল থানায় করা চারটি,পল্টন থানায় ৯টি,নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় তিনটি,সিদ্ধিরগঞ্জে তিনটি,হাটহাজারী মডেল থানায় আটটি,খুলনার সোনাডাঙ্গা থানায় একটি, কুমিল্লার চান্দিনা থানায় একটি,রাজধানীর ভাটার থানায় একটি,মোহাম্মদ থানায় একটি,দারুস সালাম থানায় পাঁচটি ও মিরপুর মডেল থানায় তিনটি।

এছাড়া তার বিরুদ্ধে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালেও দুটি মামলা রয়েছে।এই ৪১টি মামলার মধ্যে আগে ২০টি মামলায় জামিন পেলেন তিনি।

এর আগে ২০২১ সালের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে তিনি কারাগারে আছেন।

আরও খবর

Sponsered content