অপরাধ-আইন-আদালত

মাদারীপুরে চাঞ্চল্যকর রাজিব হত্যা মামলায় ২৩ জনের মৃত্যুদণ্ড ও ৬ জনের যাবজ্জীবন

  প্রতিনিধি ২১ মার্চ ২০২৩ , ২:১৮:১৭ প্রিন্ট সংস্করণ

মাদারীপুর জেলা প্রতিনিধি।।মাদারীপুরে চাঞ্চল্যকর রাজিব হত্যা মামলায় ২৩ জনের মৃত্যুদণ্ড ও ৬ জনের যাবজ্জীবন এবং ৪ জনকে খালাস দিয়েছেন আদালত।মঙ্গলবার (২১ মার্চ) বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুন ফেরদৌস এ রায় দেন।

তিনি বলেন,এ মামলায় মোট ৩৬ জন আসামি ছিলেন।রায় ঘোষণার সময় আদালতে ২২ আসামি উপস্থিত ছিলেন।বিচার চলাকালে তিন আসামি মারা গেছেন।যাবজ্জীবনপ্রাপ্ত ৬ আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে বলেও জানান আইনজীবী।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়,২০১২ সালের ১ সেপ্টেম্বর সকালে মামা আলী হাওলাদারের নার্সারিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন রাজিব সরদার।পথে পৌর শহরের হরিকুমারিয়া এলাকায় পৌঁছালে পূর্ব শত্রুতার জের ধরে কয়েকজন দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর যখম করেন।

এ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে নেওয়া হয়।পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর সময় পথেই তিনি মারা যান।

এ ঘটনার তিনদিন পর নিহতের মামা আলী হাওলাদার বাদী হয়ে জামাল হাওলাদার,রহিম হাওলাদার,আছাদ হাওলাদারসহ ৪৭ জনকে আসামি করে মাদারীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে সদর থানার তৎকালীন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজিব হোসেন তদন্তের পর ২০১২ সালের ৩১ ডিসেম্বর ৩৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।আদালত মামলার তদন্তকারী কর্মকর্তাসহ নয়জনের সাক্ষ্য গ্রহণ করেন।যুক্তিতর্ক শেষে উপযুক্ত সাক্ষ্য প্রমাণের ওপর ভিত্তি করে মঙ্গলবার এ আদেশ দেন বিচারিক আদালত।

আরও খবর

Sponsered content