সারাদেশ

বুড়িগঙ্গার উত্তরে বহুতল ফাইভ স্টার হোটেল করার পরিকল্পনা মেয়র তাপসের

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২৩ , ২:৪৮:১০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বুড়িগঙ্গার উত্তর দিকে ফাইভ স্টার হোটেল নির্মাণের পরিকল্পনার কথা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১১ অক্টোবর) সকালে কামরাঙ্গীরচরের লোহার ব্রিজ হতে নিজামবাগ বেড়িবাঁধ পর্যন্ত ‘বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কামরুল সরণি’ এর নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ব্যারিস্টার তাপস বলেন,আমরা আদি বুড়িগঙ্গা পুনঃখনন করছি।আদি বুড়িগঙ্গা তার রূপ আবার ফিরে পাচ্ছে।এর পাশ দিয়েই আমরা নান্দনিক পরিবেশ সৃষ্টি করব।এই লোহারপুল সেতুর জায়গায় আমরা ছয় সারি বিশিষ্ট একটা আধুনিক সেতু নির্মাণ করব।এর উত্তরদিকে যে এলাকা রয়েছে আমরা সেখানে আধুনিক মানের একটি ফাইভ স্টার হোটেল, কনভেনশন হল,৫০তলা বিশিষ্ট নান্দনিক ভবনসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করব।আর দক্ষিণ দিকে সুন্দরভাবে আবাসন গড়ে তুলব।

এছাড়াও বুড়িগঙ্গা নদীর পাড় দিয়ে নিজামবাগ থেকে ঝাউচর পর্যন্ত আরও ৪ সারি সড়ক নির্মাণ করা হবে। এভাবেই কামরাঙ্গীরচরকে একটি আধুনিক নগরীতে পরিণত করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা ২ আসনের সংসদ সদস্য সাবেক খাদ্য মন্ত্রী জনাব এডভোকেট কামরুল ইসলাম (এমপি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব হাজী নুরে আলম চৌধুরী,৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোহাম্মদ হোসেন ও ৫৭ নং ওয়ার্ড কাউন্সিল জনাব সাইদুল মাদবর ও এলাকাবাসী।

আরও খবর

Sponsered content