আন্তর্জাতিক

বিতর্ক জন্ম দিয়েছেন-ব্রিটিশ প্রধানমন্ত্রী,ঋষি সুনাক

  প্রতিনিধি ২০ জানুয়ারি ২০২৩ , ১১:৪০:৫৩ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ধারণের জন্য অল্প সময় সিটবেল্ট সরিয়ে বিতর্ক জন্ম দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।যদিও এমন ঘটনার জন্য ইতোমধ্যে ক্ষমাও চেয়েছেন তিনি।

সুনাক বৃহস্পতিবার গাড়িতে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের গন্তব্যে যান।চলন্ত গাড়িতে তিনি সময় কিছু সময়ের জন্য সিটবেল্ট সরিয়ে নিয়েছিলেন।মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও’র জন্য তিনি তার সিটবেল্ট সরান।

এ প্রসঙ্গে ডাউনিং স্ট্রিটের কার্যালয়ের সুনাকের মুখপাত্র জানান,তিনি অল্প সময়ের জন্য গাড়ির সিল্টবেল্ট খুলেছিলেন। এমন ভুলের জন্য তিনি ক্ষমা চেয়েছেন।

যুক্তরাজ্যের আইন অনুযায়ী,গাড়ি চলাকালীন সিট বেল্ট পড়তে ব্যর্থ হলে তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে।যদি এ সংক্রান্ত মামলা আদালতে যায়,তাহলে জরিমানা ৫০০ পাউন্ড পর্যন্ত হতে পারে।

সুনাকের আইনজীবী আরও বলেন,এটা ছিল বিচার বিবেচনার একটা ছোট ত্রুটি।ছোট ভিডিও ধারণ করার জন্য প্রধানমন্ত্রী তার সিটবেল্ট সরিয়ে ছিলেন।তিনি পুরোপুরি স্বীকার করেন যে এটি একটি ভুল ছিল।এই ভুলের জন্য তিনি ক্ষমাপ্রার্থী। প্রধানমন্ত্রী ঋষি সুনাক বিশ্বাস করেন,প্রত্যেকেরই সিটবেল্ট পড়া উচিত।

এমন ঘটনায় ঋষি সুনাকের বিরুদ্ধে সমালোচনা ঝড় বইছে সামাজিক যোগাযোগমাধ্যমে।বিরোধীদল লেবার পার্টিও সমালোচনায় মেতেছে।

উল্লেখ্য,২০২২ সালের ২৫ অক্টোবর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন ঋষি সুনাক। এর মধ্যেই বিতর্কের জন্ম দিলেন তিনি।

আরও খবর

Sponsered content