রাজনীতি

বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই-ওবায়দুল কাদের

  প্রতিনিধি ৩১ মে ২০২৪ , ৪:৫৬:২২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই।তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে কীভাবে?

শুক্রবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন৷

ওবায়দুল কাদের বলেন, “বিএনপির গঠনতন্ত্র পড়েছেন? মির্জা ফখরুল কত বছর থাকতে পারে? ওবায়দুল কাদের আগামী বছর,এই ডিসেম্বরের পরের ডিসেম্বরে আমার টার্ম শেষ; সম্মেলন হবে যথাসময়ে৷মির্জা ফখরুল কত বছর ধরে তার গঠনতন্ত্রকে লঙ্ঘন করে বিএনপির মহাসচিব!

“একটা দল,তারা নিজেদের ঘরেই গণতন্ত্রের চর্চা করে না। তারা দেশে গণতন্ত্র কীভাবে প্রতিষ্ঠা করবে?মির্জা ফখরুলের কি বৈধ অধিকার রয়েছে?তার গঠনতন্ত্র সে লঙ্ঘন করেছে। সম্মেলন ছাড়া মহাসচিব,কত বছর,সেটা আগে জিজ্ঞেস করেন।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা যা আছি, আমরাই।আমরা আমাদের গণতন্ত্র নিয়ে আছি।পৃথিবীর অনেক দেশের চাইতে আমাদের গণতন্ত্র ঘরেও ভালো,বাইরেও ভালো।”

বিএনপি গণতন্ত্রের নামে কারফিউ গণতন্ত্র চালু করেছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “বহুদলীয় গণতন্ত্রের কথা যারা, বলে তাদের গণতন্ত্র ছিল হ্যাঁ-না ভোট।গণতন্ত্রকে তারা ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল,তাদের মুখে গণতন্ত্রের বুলি ভূতের মুখে রাম রাম।

“দুর্নীতির বিরুদ্ধে সরকার নির্বিকার নয়। আমি মন্ত্রী, আমি যদি কোনো দুর্নীতি করি,সেটা কি বিনা বিচারে শেষ হয়ে যাবে?প্রধানমন্ত্রীর কাছে সব খবর আছে,প্রধানমন্ত্রী অফিসের কিছু লোককেও শাস্তি দিয়েছে।খালেদা জিয়ার আমলে তারা কি কাউকে শাস্তি দিয়েছিল?প্রধানমন্ত্রীর অফিস ছিল দুর্নীতি আখড়া।”

দুর্নীতির অভিযোগ ওঠা সাবেক আইজিপি বেনজীর আহমেদকে গ্রেপ্তার করা হবে কি না,এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, “এটার তো প্রক্রিয়া আছে।সে প্রক্রিয়ায় দুদক তদন্ত করছে।মামলার পর আদালত ঠিক করবে- কখন গ্রেপ্তার করবে,জেলে পাঠাবে৷এটা প্রক্রিয়ার মধ্য দিয়ে হবে।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া,ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম,শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা,উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী,আনিসুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content