সারাদেশ

বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে শিশুদের জন‍্য ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপনের জন্য সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৯ জুন ২০২৪ , ৩:৫১:৫৩ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি॥বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে “শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপন” শীর্ষক ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর ২৪ তম ব্যাচের বরিশাল তরুণ ফেলোদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বরিশাল জেলা ও রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ছাত্রী বিষয়ক সম্পাদক মহুয়া মান্নান আইভি বলেন,বরিশাল জেলা নথুল্লাবাদ বাস স্ট্যান্ডে শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার না থাকাকে একটি গুরুত্বপূর্ণ সমস্যা হিসেবে চিহ্নিত করি।প্রতিদিন বিভিন্ন জেলা থেকে অন্তত প্রায় ৪ থেকে ৫ হাজার যাত্রী আসা যাওয়া করে থাকে।তার মধ্যে প্রায় ১৫০০ এর অধিক নারী।উক্ত নারীদের মধ্যে অনেক সময় দুগ্ধপোষ্য শিশুদের নিয়ে অনেক মায়েরা যাতায়াত করেন।গন্তব্যে যাওয়ার উদ্দ্যেশে অপেক্ষারত অবস্থায় দুগ্ধপোষ্য শিশুদের দুগ্ধোপানের প্রয়োজনীতা দেখা দেয়।কিন্তু পরিতাপের বিষয় নিরাপদ ও উপযুক্ত পরিবেশ না থাকায় মায়েরা তাদের দুগ্ধপোষ্য শিশুদের দুগ্ধপান করানোর জন্য বিড়ম্বনা ও ভোগান্তির শিকার হয়ে থাকেন।

এমতাবস্থায় আমরা উপলব্ধি করি যে,বরিশাল জেলা নথুল্লাবাদ বাস স্ট্যান্ডে শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপন করা অন্তত্য জরুরী।তারই পরিপ্রেক্ষিতে আমরা প্রায় ৫০০ জনের স্বাক্ষরিত একটি আবেদন পত্র বরিশাল জেলা নথুল্লাবাদ বাস মালিক সমিতির সভাপতি বরাবর দাখিল করি। বরিশাল জেলা নথুল্লাবাদ বাস মালিক সমিতির সভাপতি আমাদের আস্বস্ত করেছেন যে,তারা অতি দ্রুত সময়ে শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপনের উদ্দ্যেগ গ্রহণ করবে। স্থান নির্ধারণ করে,প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপন করা বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে।

আইভি আরো বলেন,আমরা তিন জন রাজনৈতিক কর্মী বাংলাদেশ আওয়ামী লীগ,বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং জাতীয় পার্টির বিভিন্ন পদে আছি এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো।আমরা তিন জন তিনটি ভিন্ন রাজনৈতিক দলের ভিন্ন মতাদর্শে বিশ্বাসী হলেও জনগণের কল্যাণে কাজ করার জন্য একই সাথে অবস্থান করতে সক্ষম হয়েছি।আমরা রাজনৈতিক নেতারা যদি মতাদর্শের পার্থক্যকে রাজনৈতিক গন্ডির মধ্যে সীমাবদ্ধ রেখে জনগণের কল্যাণে একত্রিত হয়ে কাজ করি তাহলে অনেক নাগরিক সমস্যার সমাধানে কার্যকর ভূমিকা রাখা সম্ভব। সেভাবে একটি সম্মিলিত উদ্যোগে দীর্ঘ দিনের নাগরিক সমস্যার সমাধান হওয়ার বিষয়টি আপনাদের সামনে তুলে ধরতে আজকের এ সংবাদ সম্মেলন।

এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন ২৪ তম ব্যাচের ইয়ং লিডার ফেলো মো: তারিকুল ইসলাম (নয়ন),যুগ্ম আহবায়ক,জাতীয় ছাত্র সমাজ,বরিশাল জেলা শাখা; মহুয়া মান্নান আইভী,ছাত্রী বিষয়ক সম্পাদক,জাতীয়তাবদী ছাত্রদল,বরিশাল জেলা শাখা এবং মাসরূফ আল নাফিজ, সদস‍্য,বাংলাদেশ ছাত্রলীগ,বরিশাল মহানগর।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়দাবাদী দল এবং জাতীয় পার্টির মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম-এর নেতারা।বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মো. মিজানুর রহমান,মিলন ভূইয়া,শাহনাজ পারভিন মিতা;বাংলাদেশ জাতীয়দাবাদী দল মো: মাহমুদ হোসেইন আল মামুন,মো. হাফিজ আহমেদ বাবলু,মারিয়া মুন্নি; জাতীয় পার্টি থেকে এ,কে,এম মোস্তফা,মাসুমা আক্তার উপস্থিত ছিলেন।এছাড়াও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. জাকির হোসেন,ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর ডেপুটি ডিরেক্টর দিপু হাফিজুর রহমান সহ আরো অনেকে৷

উল্লেখ্য যে,ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর এইএসএআইডি-এর অর্থায়নে এসপিএল প্রকল্পের আওতায় তরুণ রাজনৈতিক নেতাদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ফেলোশীপ প্রদান করা হয়৷

আরও খবর

Sponsered content