সারাদেশ

বরিশালে তুচ্ছ ঘটনার জেরে মেয়র সাদিক-খোকন গ্রুপের সংঘর্ষে আহত-১৫

  প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ২:০৩:২০ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থল থেকে ফেরার পথে বরিশালে তুচ্ছ ঘটনার জেরে বরিশ‌াল সিটির নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত ও বর্তমান মেয়র সাদিক আব্দুল্লাহর অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।এতে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের ফাইজুল ইসলাম,আশিক,২৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া,সাজ্জাদ হোসেন,ফরহাদউদ্দিন,মাহাদি হাসান,মাসুদ,হাসান,তুহিন,রাহাত,জান এর নাম জানা গেছে।

শনিবার বিকেল ৫টায় সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়,নগরীর কাশিপুর এলাকায় লাঠি,হাতুড়ি,লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে খোকন সেরনিয়াবাত ও সাদিক আব্দুল্লাহর অনুসারীদের মধ্যে সংঘর্ষ চলে।দফায় দফায় চলা এই সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় এলাকাটি।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান,বরিশাল সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাতের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে বরিশালে ফেরার পথে পানি বন্টন ও বাসের সিটে বসাকে কেন্দ্র করে ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওই ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ইমরান মোল্লার অনুসারীদের সঙ্গে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অসীম দেওয়ানের অনুসারীদের কথা কাটাকাটি হয়।

তারা আরও জানান,এ ঘটনার জের ধরে নগরীর কাশিপুর এলাকায় হঠাৎ সংঘর্ষে জড়িয়ে পড়ে দুইপক্ষ।পরে আহতদের উদ্ধার করে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান মোল্লা জানান, টুঙ্গীপাড়ায় খাবার দেয়া নিয়ে ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে তর্ক হয়।তারা কাশিপুর পেট্টোল পাম্পে এসে দুইপক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছে।কে কোন পক্ষের তিনি জানেন না।

কেন্দ্রীয় যুবলীগের সদস‌্য ও মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান জানান,তার অনুসারীদের ওপর হামলা হয়েছে। কারা করেছে বিস্তারিত জানেন না।

মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসীম উদ্দিন জানান, বহিরাগত কিছু লোক ঢুকে এ ঘটনা ঘটিয়েছে।এ ঘটনার কঠিন বিচার করা হবে।

হাসপাতালে ভর্তি আহত ১৫ জনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন বরিশালের শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার মফিজুল ইসলাম।

এদিকে এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন।

ইমরান মোল্লা বরিশ‌াল সিটি করপোরেশনের বর্তম‌ান মেয়র সাদিক আব্দুল্লাহর অনুসারী এবং অসীম দেওয়ান নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের অনুসারী।দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনাটিকে ঘিরে বরিশালে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আরও খবর

Sponsered content