আন্তর্জাতিক

ফ্ল্যাটের একটি ঘরে বিছানার নিচে ৫৫কোটি টাকা উদ্ধার

  প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২৩ , ৪:২২:২৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ভারতের কর্ণাটক রাজ্যের বেঙ্গালুরুর একটি ফ্ল্যাট থেকে ৪২ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫৫ কোটি ৫৩ লাখ টাকা) উদ্ধার করল দেশটির আয়কর বিভাগ। গত বৃহস্পতিবার গভীর রাতে আরটি নগরের আত্মনন্দ কলোনির একটি বাড়ি থেকে রুপিগুলো উদ্ধার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অভিযানে ফ্ল্যাট থেকে মোট ২১টি বাক্স উদ্ধার করা হয়।যে ব্যক্তির বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে,তিনি কংগ্রেসের সাবেক বিধায়ক (এমপি) এবং কাউন্সিলর অখণ্ড শ্রীনিবাস মূর্তির বোন অশ্বত্থাম্মা।

তদন্তকারীরা জানান,ফ্ল্যাটের একটি ঘরে বিছানার নিচে রুপিগুলো রাখা ছিল।কোথা থেকে এই অর্থ এল,কী কাজে এই অর্থ ব্যবহারের উদ্দেশ্য ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। শুধু তাই-ই নয়,উদ্ধার হওয়া রুপিগুলো ওই ব্যক্তির নিজস্ব কি না,যদি তা হয়েই থাকে,এই আয়ের উৎস কী, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তবে যে ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হয়েছে সেখানে অশ্বত্থাম্মা থাকতেন না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তেলেঙ্গানা রাজ্যের অর্থমন্ত্রী হরিশ রাওয়ের অভিযোগ, তাদের দল ভারত রাষ্ট্র সমিতির বিরুদ্ধে নির্বাচনে জেতার জন্য অবৈধ অর্থগুলো পাঠাতে চেয়েছিল কংগ্রেস।

আগামী ৩০ নভেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আরও খবর

Sponsered content