আন্তর্জাতিক

প্রেসিডেন্ট জে বাইডেন বাদ-বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা

  প্রতিনিধি ৩০ জুন ২০২৪ , ৪:০৫:১২ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের জন্য আর লড়াইয়ের সুযোগ হারানোর চাপে রয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জে বাইডেন। প্রথম প্রেসিডেন্সিয়াল ডিবেটে ডে বাইডেন ভালো করতে পারেননি।তারপরই শোনা যাচ্ছে,ডেমোক্র্যাট শিবিরে এবার প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পারেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা।

প্রেসিডেন্সিয়াল ডিবেটে জে বাইডেন খুব খারাপ ফল করলেও ডেমোক্র্যটদের কেউ কেউ এ বছরের গোড়া থেকেই মিশেল ওবামাকে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন।

তবে মার্কিন সংবাদমাধ্যমের খবর হলো,নির্বাচনে লড়াই করতে খুব একটা আগ্রহী নন মিশেল।কারণ ডেমোক্রাটদের একাংশের ধারণা জে বাইডেনের মানসিক ভারসাম্য খুব একটা ভালো অবস্থায় নেই।তাই প্রার্থী বদলের প্রয়োজন।তা না হলে ট্রাম্পের সামনে কোনোভাবেই টিকতে পারবেন না বাইডেন।

রিপাবলিকান সিনেটর টেড ক্রুজ বলেন, ‘সিএনএনের বিতর্কে পরাজিত হওয়ার পরে ডেমোক্র্যাটরা বাইডেনকে সরিয়ে দিয়ে মিশেলকে মনোনয়ন দেবে। ৯ মাস আগেই আমি বলেছিলাম যে বাইডেনকে শেষপর্যন্ত হটিয়ে মিশেল ওবামাকে প্রার্থী করবে ওরা। আমার মনে হয় সেটাই হবে।’

সিএনএনের বিতর্কের পর ডেমোক্র্যাটদের একাংশ ভাবতে শুরু করেছেন বাইডেনকে দিয়ে আর চলবে না।দ্যা পলিটিকো-র খবর অনুযায়ী একটা সময় ছিল যখন বাইডেনকে বাদ দিয়ে অন্য কারও কথা ভাবতা না ডেমোক্রারা।কিন্তু প্রথম বিতর্কের পর এবার তারা সেটা ভাবা শুরু করেছে।

বাইডেনের আটকে যাওয়া কণ্ঠস্বর,অস্পষ্ট উত্তর এবং পুরো কথা শেষ করতে তাকে যে পরিমাণ কষ্ট করতে হচ্ছে তাতে আতঙ্কিত ডেমোক্র্যাটরা।এ অবস্থায় তার পরিবর্তে অন্য কাউকে প্রার্থী করার বিষয়ে সক্রিয়ভাবে আলোচনা করছেন তারা। এমনকি,কেউ কেউ বাইডেনকে ‘প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দিচ্ছেন বলেও খবরে দাবি করা হয়েছে।
সূত্র : জি নিউজ

আরও খবর

Sponsered content