সারাদেশ

প্রতিষ্ঠার নব্বই বছর পরে মুক্তিযোদ্ধার নামে শিক্ষা প্রতিষ্ঠানের নামকরণ

  প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২২ , ৯:২৩:২৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নে শ্যামপুর মাধ্যমিক বিদ্যালয় টি প্রতিষ্ঠার নব্বই বছর পরে শহিদ কুমুদ বন্ধু রায় চৌধুরীর নামে নামকরন করা হয়েছে।

সকালে বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস নতুন নাম ফলক উন্মোচন করেন।

পরে বিদ্যালয় এর নতুন নাম করনের চিঠিটি বিদ্যালয় এর জমিদাতা পরিবারের সদস্য ছায়া রানী রায় চৌধুরীর কাছে হস্তান্তর করেন।বোর্ড চেয়ারম্যান এই সময়ে বলেন বীর মুক্তিযোদ্ধা কুমুদ বন্ধু রায় চৌধুরীর নামে এর আগেই স্কুল এর নাম করন করা উচিত ছিল।আজ শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশ ক্রম এর আনুষ্ঠানিক নাম করনের যাত্রা শুরু হয়েছে।

অনুষ্ঠানে বাকেরগঞ্জ পৌরসভা এর মেয়র লোকমান হোসেন ডাকুয়া বলেন এই মুক্তিযোদ্ধার নামে শিক্ষা প্রতিষ্ঠানের নাম করন হওয়ায় আমি খুশি হয়েছি, আমি নির্বাচিত হয়েই মুক্তিযোদ্ধা দের নামে সরকের নাম করন করেছি, আগামী তে ও করব।

কুমুদ বন্ধু রায় চৌধুরীর সহধর্মিনী ছায়া রানী রায় চৌধুরী বলেন বীর মুক্তিযোদ্ধা কুমুদ বন্ধু রায় চৌধুরী শ্যামপুরে মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন, এই স্কুলে ও বহু মুক্তিযোদ্ধা দের তিনি আশ্রয় দেন, প্রায় তিনশো মুক্তি যোদ্ধাদের খাবারের ব্যবস্থা করেন।আমরা তার নামে এই স্কুল এর নাম করন চাইলেও কোন এক অদৃশ্য কারণে এই নাম করন করা হয় নি।এই নাম করনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা কুমুদ বন্ধু রায় চৌধুরী ( নাটু বাবু) এর নাম চির জাগ্রত থাকবে।আমি এই নাম করনের বিষয়ে যারা কাজ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউ এন ও সজল কুমার শীল, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ বীর প্রতীক, গণ ফোরাম সভাপতি হিরণ কুমার দাস মিঠু, উন্নয়ন ব্যক্তিত্ব রণজিৎ দত্ত, সাংবাদিক সুশান্ত ঘোষ প্রমূখ।

আরও খবর

Sponsered content