জাতীয়

নির্বাচন নির্ধারিত সময় ও নির্ধারিত পদ্ধতিতে হবে-সিইসি,কাজী হাবিবুল আউয়াল

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২৩ , ১২:৫৮:৫৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন,নির্বাচন নির্ধারিত সময় ও নির্ধারিত পদ্ধতিতে হবে।এ ব্যাপারে নির্বাচন কমিশন দৃঢ়প্রতিজ্ঞ।তাদের হাতে অন্য কোনো অপশন নেই।

আজ মঙ্গলবার নির্বাচন ভবনে সিইসির সঙ্গে দেখা করতে যান ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। ওই বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের এসব কথা বলেন।

পিটার হাসের সঙ্গে বৈঠকে নির্বাচনের অনুকূল–প্রতিকূল পরিবেশ নিয়ে কিছু কথা উঠেছে,এমন মন্তব্য করে কাজী হাবিবুল আউয়াল বলেছেন,তাঁরা সব সময় চান নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ হোক।কিন্তু প্রতিকূল পরিবেশ হলে নির্বাচন হবে না,এমন মিসআন্ডারস্ট্যান্ডিং যেন জনগণের মধ্যে না থাকে।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন,মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়েছে।তিনি আরও বলেন,নির্বাচন কমিশনের হাতে কোনো অপশন নেই। সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী কমিশনকে নির্বাচন করতে হবে।রাজনৈতিক দলগুলোর হাতে অনেক অপশন থাকে।

তারা এককভাবে বা জোটগতভাবে নির্বাচনে অংশ নিতে পারে। তারা নির্বাচনে অংশগ্রহণ করতে পারে,আবার না–ও করতে পারে।কিন্তু কমিশনের হাতে এ ধরনের কোনো অপশন নেই। কমিশন নির্বাচনের জন্য দৃঢ়ভাবে এগিয়ে যাচ্ছে।

আরও খবর

Sponsered content