রাজনীতি

নির্বাচনী প্রচারণায় বাঁধা, হুমকি ও মারধরের অভিযোগে ঘুড়ি মার্কা প্রার্থীর সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ৪ জুন ২০২৩ , ১২:১২:৩৫ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি॥নগরীর ২৪নং ওয়ার্ড কাউন্সিল পদে ঘুড়ি মার্কা পদ প্রার্থী মোঃ সাফিন মাহামুদ (তারেক) এর নির্বাচনী প্রচারণায় বাঁধা,হুমকিসহ নেতা কর্মীদের হয়রানী ও মারধর করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে।

রোববার দুপুরে (৪ জুন) রুপাতলী চান্দু মার্কেট তার বাসভবন সংলগ্ন নির্বাচনী অফিস কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপস্থিত প্রিন্ট,ইলেক্ট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালের প্রায় অর্ধশত সাংবাদিকদের ঘুড়ি মার্কা পদ প্রার্থী বলেন,বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে তার প্রতিন্দ্বন্দ্বি ঠেলাগাড়ি মার্কা পদ প্রার্থী শরীফ মোঃ আনিছুর রহমানসহ (আনিছ শরীফ) তার নেতা কর্মীরা ঘুড়ি মার্কায় প্রচারণা করা কর্মীদের প্রতিদিনিই নানা ভাবে হয়রানী করে আসছে।রোববার বোলা সাড়ে ১২ টার দিকে নগরীর ধান গবেষণা সড়কে ঘুড়ি মার্কায় প্রচারণা করতে যাওয়া কর্মী চাঁন খান (৩৫) ও আজিম হাওলাদার (২৩) কে বেদম মারধর করেছে।হামলা চালিয়েছে ঠেলাগাড়ি মার্কার প্রার্থীসহ তার কর্মী মোহন শরীফ, সাইফুল শরীফ, আপি শরীফ, শামিম হাওলাদার, নাজমুল হুদাসহ ৩/৪ জন।

আবার সকালে নগরীর গ্যাসটারবাইন এলাকায় ঘুড়ি মার্কায় প্রচারণা করা ৫ জন মহিলা কর্মীকে প্রচারণা করতে বাধাঁ দেয়।নগরীর ২৪নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হবার পরও আমার প্রতিন্দ্বন্দ্বি ওই প্রার্থী ও তার কর্মীরা এলাকার মানুষের মাঝে গুঞ্জন ছড়ায়।আমার কর্মীরা নাকি হাতপাখা মার্কার প্রচারণা করে।যা সম্পূর্ণ মিথ্যা।মূলত আমি কর্মীদের দুই ভাগে বিভক্ত করে রেখেছি।একদল নৌকার প্রচারণা করে অপর দল ঘুড়ি মার্কার প্রচারণা করে।

নৌকায় প্রচারণা করা কর্মীদের দিয়ে ঘুড়ি মার্কার প্রচারণা করতে দেই না।তারপরও ঠেলাগাড়ি মার্কা পদপ্রার্থীসহ তার কর্মীরা এলাকায় অপপ্রচারের পাশাপাশি ঘুড়ি মার্কায় প্রচারণা করা কর্মীদের নির্বাচনী প্রচারণায় বাঁধা ও হুমকিসহ মারধর করছে।বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে রির্টানিং কর্মকর্তাসহ এই ওয়ার্ডে দায়িত্বে কর্মকর্তাদের।

তিনি আরো বলেন, দু’তিন দিন পূর্বে মিথ্যা তথ্যের অনুকূলে প্রতিন্দ্বন্দ্বি প্রার্থী কৌশলে আমার ঘুড়ি মার্কার তিন কর্মী (১) আবু জাফর নিকলার (২) মোঃ সোহাগ সিজলার (৩) মোঃ চাঁন খানকে পুলিশ দিয়ে প্রাথমিকভাবে আটক করিয়েছিল।পরে পুলিশ অভিযোগের ঘটনার সত্যতা না পেয়ে ছেড়ে দেয়।মধ্যের দু’দিন প্রতিন্দ্বন্দ্বি প্রার্থী ও তার নেতা কর্মীরা ঘুড়ি মার্কার কর্মীদের হুমকি,অকথ্য ভাষায় গালাগালি ও হয়রানীর পর রোববার হামলার ঘটনা ঘটায়।

আমি এই রকম ঘটনা আরও ঘটার আশংকা করিতেছি। ঠেলাগাড়ি মার্কা প্রার্থী শরীফ মোঃ আনিছুর রহমান (আনিছ শরীফ) বলে বেড়াচ্ছে তিনি নির্বাচিত হয়ে আছেন এবং পরে সকলকে দেখে নিবেন।এমতাবস্থায় আমি সুষ্ঠ,নিরপেক্ষ নির্বাচন হওয়া নিয়ে অনিশ্চয়তার মধ্যে আছি।

আরও খবর

Sponsered content