ইসলাম ও জীবন

দলে দলে টঙ্গীতে আসছে মুসল্লি, রাস্তায় তীব্র যানজট

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৩ , ৩:৩৮:৩৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে মুসল্লিরা আসছেন গাজীপুরের টঙ্গীতে।ফলে রাজধানীর বিমানবন্দরগামী সড়কে সৃ‌ষ্টি হয়েছে তীব্র যানজট।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি ২০২৩) সকাল সাড়ে ৭টার দিকে যানজটে আটকে থাকা গাড়ির সারি বিমানবন্দর এলাকা থেকে কুড়িল বিশ্বরোড এলাকা পর্যন্ত ছাড়িয়ে যায়।

যানজটে দাঁড়িয়ে থাকা রাইদা পরিবহন বাসের হেলপার এনামুল হোসেন গণমাধ্যমকে বলেন,ইজতেমাকে কেন্দ্র করে যাত্রীদের চাপ যাচ্ছে;সে জন্যই রাস্তায় তীব্র এ যানজট।

রাকা চৌধুরী নামে উত্তরায় অফিসগামী এক যাত্রী বলেন, সকাল ৭টায় বের হয়েছি;এখনো খিলক্ষেতে আটকে আছি। প্রায় এক ঘণ্টা ধরে একই জায়গায় দাঁড়িয়ে আছি।জানি না কখন এ যানজট মুক্ত হবে।

খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় কর্মরত ডিএমপি ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে জানান,দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে মুসল্লিরা আসছেন গাজীপুরের টঙ্গীতে।ভোররাত থেকে এর প্রভাব পড়তে শুরু করেছে সড়কে।

উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম বলেন,গতকাল (বুধবার) থেকে দলে দলে মুসল্লিরা আসছেন বিশ্ব ইজতেমায়। এর প্রভাব দেখা গেছে সড়কে।

প্রসঙ্গত,মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমা।বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন অঞ্চলের লাখো ধর্মপ্রাণ মুসলমান এতে সমবেত হন।এরইমধ্যে শেষ হয়েছে প্রথম পর্বের ইজতেমা।আগামীকাল শুক্রবার (২০ জানুয়ারি) থেকে ২২ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে।

আরও খবর

Sponsered content