সারাদেশ

দক্ষিণখানে নকশা বহির্ভূত অনুমোদনহীন ২ টি ভবনের বর্ধিতাংশ ভেঙে দিয়েছে-রাজউক

  প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ২:৩০:৪৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর দক্ষিণখান কাজীপাড়া এলাকায় নকশা বহির্ভূত অনুমোদনহীন ২ টি ভবনের বর্ধিতাংশ ভেঙে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।বুধবার (২৪ মে) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৩০ জন লেবার নিয়ে এই অভিযান চালানো হয়।

এ অভিযানে রাজধানীর দক্ষিণখানে গাওয়াই কাজীবাড়ি সংলগ্ন এলাকায় নকশা বহির্ভূত ২টি নির্মাণাধীন ভবনের রাজউকের আওতাধীন জোন-২/১ দক্ষিণখান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

ভবন ভাঙার বিষয়ে বাড়ির মালিক হালিমা খাতুন বলেন, আমি নকশার বিষয়ে কিছুই জানিনা।আসলে ভবন করার জন্য সম্পূর্ণ দায়িত্ব ইঞ্জিনিয়ারকে দিয়েছি‌।আমার বিল্ডিং করার এবং দেখাশোনার জন্য তেমন কেউ নেই।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ২/১ এর আওতাধীন দক্ষিণখান গাওয়াই কাজীবাড়ি এলাকায় রাজউক নকশা বহির্ভূত ও অবৈধ দখল এমন সব ভবনের বিরুদ্ধে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করি।নকশা বহির্ভূত ভাঙাসহ দুটি ভবনে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করি। একইসঙ্গে অন্যরা যেন পরবর্তীতে অনুমোদনকৃত নকশার ব্যত্যয় ভবন নির্মাণ না করে সেই বার্তা দিতে এই বিষয়ে সতর্ক করছি।

তিনি আরও বলেন,আমরা আগেও বলেছি এই ভ্রাম্যমাণ আদালত একটি চলমান প্রক্রিয়া যা পর্যায়ক্রমে চলমান থাকবে।

এ সময় মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক জোন ২/১ এর অথরাইজড অফিসার পলাশ সিকদার, মোবাইল কোর্ট সহকারি অথরাইজড অফিসার আব্দুল লতিফ, ইমারত পরিদর্শক রিফাতসহ রাজউকের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content