সারাদেশ

টঙ্গীতে বেতন ও কারখানা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল

  প্রতিনিধি ২১ মে ২০২৪ , ৪:০৬:৪৬ প্রিন্ট সংস্করণ

গাজীপুর প্রতিনিধি।।গাজীপুরের টঙ্গীতে বেতন ও কারখানা খুলে দেওয়ার দাবিতে একটি পোশাক কারখানায় বিক্ষোভের ঘটনা ঘটেছে।মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত টঙ্গীর দত্তপাড়া এলাকার বিএইচআইএস অ্যাপারেলস লিমিটেড নামক কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে।একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিলে ঢাকামুখী সব যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান,কারখানায় তারা প্রায় এক হাজার ৩০০ শ্রমিক কাজ করেন।শ্রমিকদের গত এপ্রিল মাসের বেতন বকেয়া রয়েছে।বেতন চাইতে গেলে মালিকপক্ষের লোকজন দেই-দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকেন।এ নিয়ে শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে অন্তর্দ্বন্দ্ব চলছিল।সোমবার তাদের বেতন দেওয়ার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত পরিশোধ না করায় উত্তেজিত শ্রমিকরা কারখানা ত্যাগ করেন।

পরে মঙ্গলবার সকাল ৮টায় শ্রমিকরা কাজে যোগ দিতে কারখানায় গিয়ে মূলফটকের সামনে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ দেখতে পেয়ে উত্তেজিত হয়ে ওঠেন।এ সময় তারা নানা ধরনের স্লোগান দিতে থাকেন।একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় মহাসড়কে অবস্থান নেন।এতে মহাসড়কের ঢাকামুখী লেনে প্রায় ২০ মিনিট থাকে।পরে পুলিশ বেতনভাতা আদায়ের আশ্বাস দিলে বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক থেকে সরে গিয়ে কারখানার সামনে অবস্থান নেন।

এ ব্যাপারে কারখানার মালিক ইকবাল হোসেনের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

গাজীপুর শিল্পপুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. ওসমান আলী বলেন,গত এপ্রিল মাসের বকেয়া বেতন নিয়ে শ্রমিক অসন্তোষ দেখা দেয়।পুলিশের পক্ষ থেকে কারখানার মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

আরও খবর

Sponsered content