সারাদেশ

জন্ম ও মৃত্যু নিবন্ধন নিয়ে নগরবাসীকে আর ভোগান্তি পোহাতে হবে না : বিসিসির মেয়র সাদিক আব্দুল্লাহ

  প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২২ , ২:০৯:৪৩ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি॥আগামী ১লা জানুয়ারী থেকে বরিশাল সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডেই জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষে মঙ্গলবার বেলা ৩টায় বরিশাল ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সিটি মেয়র সেরনয়িবাত সাদিক আব্দুল্লাহ।

এসময় তিনি বলেন, ‘৩০টি ওয়ার্ডের বাসিন্দারা এনেক্স ভবনে এসে এতোদিন জন্ম ও মৃত্যু নিবন্ধন করতো, অনেক মানুষ এক জায়গায় কাজ করায় নানা ধরনের সমস্যা হতো, সিটি কর্পোরেশনের অনিচ্ছা সত্বেও নাগরিকরা ভোগান্তিতে পড়তো। নগরবাসীর এসব ভোগান্তির কথা বিবেচনা করে ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন,’প্রতিটি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় থেকে এ সেবা দেওয়া হবে, আমিও যেমন নগরবাসীর ভোটে নির্বাচিত হয়েছি তেমনি কাউন্সিলররাও ওয়ার্ডবাসীর ভোটে নির্বাচিত হয়েছেন।

অন্যান্য কাজের পাশাপাশি এ কাজে ওয়ার্ডবাসীকে সহযোগীতা করা কাউন্সিলরদের কর্তব্য, তেমনি কাউন্সিলরদের পাশে থেকেও ওয়ার্ডবাসীর সহযোগীতা করতে হবে।’ এসময় জেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বিসিসির প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, আয়শা তৌহিদ লুনা, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content