জাতীয়

চারদিনের সফর শেষে বঙ্গভবনে ফিরছেন-রাষ্ট্রপতি, সাহাবুদ্দিন

  প্রতিনিধি ১৮ মে ২০২৩ , ১:৩২:১৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।চারদিনের সফর শেষ করে বঙ্গভবনের উদ্দেশে নিজ জেলা পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।বৃহস্পতিবার (১৮ মে) বেলা পৌনে ১২টায় পাবনার অ্যাডভোকেট আমিন স্টেডিয়াম থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা হোন তিনি।

এ সময় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা স্কয়ার গ্রুপের অন্যতম কর্নধার অঞ্চন চৌধুরী প্রিন্টু, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এবং পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে বিদায় জানান।

এর আগে সোমবার (১৫ মে) বেলা ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছান রাষ্ট্রপতি।এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন।দুপুর দেড়টায় জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্ত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর পাবনা সদর আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন।তিনি এরপর স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে উপস্থিতি, পুষ্পস্তবক অর্পণ এবং প্রার্থনায় অংশ নিয়ে প্রথম দিনের কার্যক্রম শেষ করেন।

দ্বিতীয়দিন বেলা ১১টার দিকে পাবনার বিসিক শিল্পনগরীতে স্কয়ার সায়েন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি। পরে দুপুর ১২টার দিকে পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।বিকালে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় অংশ নেন।

তৃতীয়দিন বেলা ১২টার দিকে রাষ্ট্রপতি পাবনা ডায়াবেটিস সমিতি পরিদর্শন করেন এবং সুধী সমাবেশে বক্তব্য রাখেন। বিকালে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার,বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন।বিকাল ৫টার দিকে ‘বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপপু’ বিনোদন পার্ক পরিদর্শন করেন।

আরও খবর

Sponsered content