অপরাধ-আইন-আদালত

চাকরি দেবার কথা বলে নারীকে সৌদি আরবে পাচার ৪ জনের বিরুদ্ধে মামলা-পিবিআইকে তদন্তের নির্দেশ

  প্রতিনিধি ২৪ মে ২০২২ , ১২:২৫:৩৪ প্রিন্ট সংস্করণ

মোঃ জিয়াউদ্দিন বাবু(বরিশাল)॥এক নারীকে চাকরি দেবার কথা বলে সৌদি আরবে পাচার এবং বিক্রি করায় ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

গতকাল বরিশালের মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ মনজুরুল ওই নির্দেশ দেন।

যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হচ্ছেন নগরীর পলাশপুর গুচ্ছ গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী লাকি বেগম, তার ছেলে আজমান, ঢাকা নয়া পল্টনের আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির ডিরেক্টর কাজী আতাহার হোসেন, অফিস এক্সিকিউটিভ আনোয়ার হোসেন সহ অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জন।

বরিশাল সদরের ৮ নং গুচ্ছ গ্রাম (উত্তর) এর অধিবাসী মমতাজ বেগম মামলায় উল্লেখ করেন, তার মেয়ে কহিনুর বেগম (৩৩)কে চাকরির প্রলোভন দেখিয়ে ২০২২ সনের ৪ এপ্রিল আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির মাধ্যমে সৌদি আরব পাচার করে দেয়।অফিসে কাজ না দিয়ে স্থানীয় এক দালালের নিকট বাদীর কন্যাকে বিক্রি করে দেয়।

উক্ত দালাল বাদীর কন্যাকে অমানুষিক শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। বর্তমানে বাদীর কন্যাকে সৌদি আরবের জেদ্দায় আল সাদা নামক শহরের ১টি কক্ষে তালা বন্ধ অবস্থায় রাখা হয়েছে। ওই কক্ষে তাকে নির্যাতন করা হচ্ছে বলে বাদী মামলায় উল্লেখ করেন।

গত ১৪ এপ্রিল ফোনে বাদীকে বিস্তারিত ঘটনা জানায়। এরপর বাদী আসামীদের সাথে যোগাযোগ করলে ১ লক্ষ ২০ হাজার টাকা চায়। টাকা দিলে বাদীর মেয়েকে ফেরত দেওয়া হবে বলে আসামীরা জানায়। এ ব্যাপারে মামলা করলে বিচারক গতকাল মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন।

আরও খবর

Sponsered content