আন্তর্জাতিক

কেজরিওয়ালকে আরও ১৪ দিনের জন্য কারাগারে থাকতে হবে

  প্রতিনিধি ২৯ জুন ২০২৪ , ৬:১৬:৩০ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আরও ১৪ দিনের জন্য কারাগারে থাকতে হবে। দিল্লির মদ নীতি মামলায় তাকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর আদেশ দিয়েছেন বিশেষ বিচারক সুনেনা শর্মা।

শনিবার (২৯ জুন) সকালে তিন দিনের সিবিআই হেফাজত শেষ হওয়ার পরে কেজরিওয়ালকে কারাগারে পাঠানোর আদেশ দেন শর্মা।এক প্রতিবেদনে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যুরো ইনভেস্টিগেশন (সিবিআই) জানিয়েছে,তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে কেজরিওয়ালের হেফাজতে থাকা দরকার। বর্তমানে এই ঘটনার তদন্ত করছে সংস্থাটি।

সিবিআই আরও জানায়,প্রমাণের মুখোমুখি হওয়ার পরে, তিনি দিল্লির ২০২১-২০২২ এর নতুন আবগারি নীতির অধীনে পাইকারদের লাভের মার্জিন ৫ শতাংশ থেকে ১২ শতাংশে উন্নীত করার বিষয়ে একটিও সঠিক এবং সত্য কথা বলতে পারেননি।

কেন্দ্রীয় সংস্থা আরও অভিযোগ করেছে,কেজরিওয়াল দিল্লিতে মদ ব্যবসার স্টেকহোল্ডারদের সঙ্গে তার সহযোগী বিজয় নায়ারের বৈঠকের প্রশ্ন এড়িয়ে গেছেন।কেজরিওয়াল মাগুন্তা শ্রীনিভাসুলু রেড্ডি,অর্জুন পান্ডে এবং মুথা গৌতমের সঙ্গে তার সাক্ষাতের বিষয়েও সঠিক ব্যাখ্যা দিতে পারেননি।তারা সবাই এই মামলায় অভিযুক্ত।

আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করেছিল ইডি।তিন দিন আগে একই মামলায় আদালত চত্বরেই দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে সিবিআই। সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর শনিবার তাকে আদালতে হাজির করানো হয়।

ইডি অভিযোগ করেছে যে,কেজরিওয়াল মদ বিক্রেতাদের কাছ থেকে যে অর্থ পেয়েছেন তা গোয়ায় দলের প্রচারের জন্য ব্যবহার করা হয়েছিল,যেহেতু তিনি এএপি-র আহ্বায়ক।

আরও খবর

Sponsered content