অপরাধ-আইন-আদালত

কাশিয়াডাঙ্গায় বসতবাড়ি ভাংচুর অলংকার ও টাকা লুটপাট- আহত ১-থানায় অভিযোগ

  প্রতিনিধি ২৯ জুন ২০২২ , ১০:০৪:১৯ প্রিন্ট সংস্করণ

রাজশাহী জেলা প্রতিনিধি:-রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয় পাড়ার মৃত ফজলুর রহমানের ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩৫) এর বাড়িঘর ভাংচুর সহ লুটপাট মারধরের ঘটনা ঘটে।

এ নিয়ে রফিকুল ইসলাম ৩ জন সহ অজ্ঞাত নামা আরও ৫ জনকে আসামী করে কাশিয়াডাঙ্গা থানায় একটি অভিযোগ করেন। অভিযোগে লেখা হয় আসামী ১। মোঃ রানা (৪০), পিতা – মৃত রহিম, সাং- কাশিয়াডাঙ্গা চিতলপুর, ২। মোঃ নাইম(৩০), ৩। মোঃ মারুফ (৩৩) উভয় পিতা মোঃ দুলাল, সাং – কাশিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয় পাড়া, সকলের থানা কাশিয়াডাঙ্গা, মহানগর রাজশাহীগনসহ আরও অজ্ঞাত নামা ৪ থেকে ৫ জনের নিম্ন তফসিল ভূক্ত জমি সংক্রান্ত বিষয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে।

যা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, রাজশাহী, মামলা নং ৫৩২ পি/২২( কাশিয়াডাঙ্গা)। রফিকুল এর ক্রয় কৃত নিম্নতফসিল বর্নিত জমিতে রফিকুল এর ইট রাখা কে কেন্দ্র করে উপরিক্ত বিবাদীগন দেশীয় অস্ত্র পাশলি, হকিস্টিক, লাঠি শোঠা নিয়ে একত্রিত হয়ে আনুমানিক বেলা ১১.৩০ মিনিটের সময় কাশিয়াডাঙ্গা থানাধীন কাশিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয় পাড়া গ্রামাস্থ জনৈক বাবলুর বাড়ির সামনে ২নং বিবাদী নাইম এর হাতে থাকা ইট দ্বারা রফিকুল ছর বাম গালে আঘাত করে কালসিরা ফেলে, গুরতর জখম করে এবং ৩নং বিবাদী মারুফ এর হাতে থাকা হকিস্টিক দিয়ে রফিকুল এর বুকের ডান পাশে আঘাত করে জখম করে।

অতঃপর রফিকুল প্রান ভয়ে তার বসত বাড়িতে দৌড়ে চলে গিয়ে একটি ঘরের ভেতর ধুকে দরজার ছিটকানি লাগিয়ে দেই। তখন বিবাদী গন রফিকুল এর পিছু পিছু গিয়ে তার বসত বাড়ির ভিতরে প্রবেশ করে ঘরের ভেতরে থাকা একটি কাঠের আলমারি, একটি ডাইনিং টেবিল, একটি ডেসিন টেবিল, প্লাস্টিকের ৪ টি চেয়ার, দুটি টেবিল ফ্যান,তিনটি থায়প্লাস ভাংচুর করে। যাহার ক্ষতির আনুমানিক মূল্য ২,৫০,০০০ টাকা। ঐ সময় রফিকুল এর স্ত্রী বিবাদীদের বাধা প্রদান করলে ২নং বিবাদী নাইম রফিকুল এর স্ত্রীর গলা ধরে ধস্তাধস্তি করে তার গলায় থাকা ১টি ১০ আনা ওজনের একটি স্বর্নের চেইন, যার আনুমানিক মূল্য ৪৫,০০০ হাজার টাকা কেড়ে নেয় এবং বিবাদী গন রফিকুল এর বসত ঘরের ভেতরে কাঠের আলমারির ড্রয়ারে থাকা জমি বিক্রি র নগদ ২,৪৭,০০০ টাকা নিয়ে যায়। ঐ সময় রফিকুল চিৎকার করলে ঘটনা স্থলে সাক্ষী ১। জানে আলম রানা (৪৫), পিতা – মৃত কাশেম আলী, ২। মিজানুর রহমান (২৬), পিতা – মোঃ রেজাউল করিম, ৩। মোসাঃ রুমালী খাতুন (৪৫), স্বামী মোঃ আবু সাইদ সর্ব সাং কাশিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয় পাড়া, থানা কাশিয়াডাঙ্গা মহানগর রাজশাহী গনসহ আরও লোকজন আসলে বিবাদী গন রফিকুল কে ও তার স্ত্রীকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে ও খুন জখমের হুমকি ধামকি সহ নানা ভয়ভীতি প্রদান করে চলে যায়।

স্বাক্ষী গন স্থানীয় আশপাশের লোকজনের সাহায্যে রফিকুল কে উদ্ধার করে অজ্ঞাতনামা এক অটো রিস্কা করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রফিকুল কে চিকিৎসা প্রদান করেন।

সরজমিনে দেখা যায় জমি সংক্রান্ত জের ধরে উক্ত ঘটনা ঘটে। আশেপাশের সকল স্বাক্ষীদের জিজ্ঞাসা করলে তার অভিযোগ এর বিবরণ সত্য বলেন।

সরজমিনে আরও দেখা যায় রফিকুল এর বসতবাড়ি ভাংচুর দেখা যায় এবং রফিকুল এর বাড়ির ভিতরের সব জিনিসপত্র ভাঙ্গা দেখা য়ায়। রফিকুল এবং তার স্ত্রী দাবী করেন বিবাদী গন তাদের ঘর থেকে টাকা পয়সা সহ স্বর্ণের চেইন নিয়ে যায়।

এ বিষয়ে মুঠোফোনে কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবগত করলে তিনি বলেন আমি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content