জাতীয়

ওজোপাডিকো নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রকৌশলী এএইচএম মহিউদ্দিন যোগদান

  প্রতিনিধি ৩১ আগস্ট ২০২৩ , ৪:০৬:৫৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রকৌশলী এএইচএম মহিউদ্দিন যোগদান করেছেন।

বুধবার তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে নগরীর বয়রাস্থ ওজোপাডিকো অফিসে যোগদান করেন।

শ্রদ্ধা নিবেদনকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাহী পারিচালক (পরিচালন) প্রকৌ. মো. শামসুল আলম, নির্বাহী পারিচালক (পিঅ্যান্ডডি) প্রকৌ. মো. আখেরুল ইসলাম, নির্বাহী পারিচালক (অর্থ) এএনএম মোস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী (ইএসসিএস) মো. আবু হাসান, প্রধান প্রকৌশলী (পিঅ্যান্ডডি) এটিএম তারিকুল ইসলাম, প্রধান প্রকৌশলী (ওঅ্যান্ডএম) মো. রোকনউজ্জামন, মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. আলমগীর কবীর, কোম্পানি সচিব (অতিদায়িত্ব) মোহাম্মদ নাজমুল হুদাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ব্যবস্থাপনা পরিচালক মহোদয় খুলনার বয়রায় ওজোপাডিকো সদর দপ্তরে আসেন দুপুর সাড়ে ১২টায়। তিনি ওজোপাডিকো সদর দপ্তর প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন এবং দুপুর ১টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে গরিব ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

গরিব ও দুস্থদের মাঝে শুকনো খাদ্যসামগ্রী বিতরণ শেষে বিকাল সাড়ে ৩টায় ওজোপাডিকোর সভাকক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময়সভায় অংশগ্রহণ করেন। এ সময় তিনি সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে ওজোপাডিকোকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য,ওজোপাডিকোর পরিচালনা পর্ষদের ১৫/০৭/২০২৩ তারিখের ২৫৯তম বোর্ডসভার সুপারিশের আলোকে ব্যবস্থাপনা পরিচালক পদে প্রকৌশলী এএইচএম মহিউদ্দিনকে ওজোপাডিকোর চাকরি বিধি মোতাবেক ওজোপাডিকোতে চুক্তিভিত্তিক নিয়োগের পরামর্শ প্রদান করা হয়।

তিনি ২৮/০৮/২০২৩ তারিখে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করে ঢাকায় ওজোপাডিকোর লিয়াজোঁ অফিসে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন এবং ৩০/০৮/২০২৩ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে খুলনার বয়রায় ওজোপাডিকোর সদর দপ্তরে আগমন করেন।

এএইচএম মহিউদ্দিন ১৯৬২ সালে ফরিদপুর জেলার সদরপুর উপজেলাধীন নতুন সাহেবের চর নামক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৮ সালে ঢাকা বোর্ডের অন্তর্গত মোমেনশাহী ক্যাডেট কলেজ (বর্তমানে মির্জাপুর ক্যাডেট কলেজ) থেকে মাধ্যমিক, একই কলেজ থেকে ১৯৮০ সালে উচ্চ মাধ্যমিক, বুয়েট থেকে ১৯৮৬ সালে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকের ওপর কৃতিত্বের সহিত স্নাতক, একই প্রতিষ্ঠান থেকে ১৯৯৭ সালে একই বিষয়ের ওপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পাশাপাশি বিভিন্ন পেশাগত ডিগ্রি অর্জন করেন।

পেশাগত জীবনের শুরুতে তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। এর পর ডেসাতে ও ডিপিডিসিতে বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেন এবং সর্বশেষ ডিপিডিসিতে নির্বাহী পরিচালক (পরিচালন) পদে দায়িত্ব পালন করেন।

আরও খবর

Sponsered content