ব্যবসা ও বাণিজ্য সংবাদ

ইভ্যালির সার্ভার খোলার ১৫ মিনিটের মধ্যেই ডাউন

  প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২২ , ১২:৩০:৪৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সচল হওয়ার মাত্র ১৫ মিনিটের মাথায় আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সার্ভার ডাউন হয়ে গেছে।

গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) রাত ১০টা ১৬ মিনিটে ইভ্যালির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করে এ বিষয়ে দুঃখ প্রকাশ করা হয়।

ইভ্যালির ওই পোস্টে গ্রাহকদের উদ্দেশে বলা হয়,‘আপনাদের ভালোবাসা আমাদের সবসময়ই অনুপ্রাণিত করে।বহু প্রতীক্ষায় থাকা সকল গ্রাহক একসাথে অ্যাপে প্রবেশের কারণে আমাদের সিস্টেম লোড নিতে ব্যর্থ হয়েছে।আমাদের টেকনিক্যাল টিম খুব শিগগিরই বিষয়টি সমাধান করে আপডেট শেয়ার করবে।ইভ্যালির সাথে সবসময় থাকার জন্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।’

এর আগে, জানানো হয়, শুক্রবার রাত ১০টায় ‘ধন্যবাদ উৎসব’ এর মাধ্যমে ব্যবসায় ফিরছে ইভ্যালি।তবে ইভ্যালি আপাতত আগের ডোমেইনে (https://evaly.com.bd) ব্যবসা করার সুযোগ পাচ্ছে না। ব্যবসা চালু করতে নতুন ডোমেইন নিতে হয়েছে।

এ বিষয়ে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইভ্যালি জানায়, শুক্রবার ইভ্যালি ডটকম লাইভ হবে।আমরা চেয়েছিলাম পূর্বের মতোই ইভ্যালি ডটকম ডটবিডি ডোমেইনটি চালু করতে।তবে ডোমেইন বিটিসিএল থেকে আমাদের কাছে হস্তান্তর প্রক্রিয়াধীন।আশা করছি,দ্রুত আমরা পেয়ে যাব।সবকিছু নতুন হওয়ায় আপাতত পুরাতন ডাটা থাকবে না।তবে বিচলিত হবেন না।পুরাতন সকল ডাটা অ্যামাজনের কাছে সুরক্ষিত আছে। আশা করছি,পুরাতন সার্ভারের সমস্যা দ্রুতই সমাধান করতে সক্ষম হব।

ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন,এখন থেকে আমরা আর লোকসান দিয়ে পণ্য বিক্রি করব না।তবে লাভ করে পণ্য বিক্রি করলেও,গতানুগতিক বাজারের তুলনায় আমরা গ্রাহকদের বেস্ট প্রাইস দিতে পারব।

উল্লেখ্য,প্রতারণার একাধিক মামলায় ১ বছরের বেশি সময় ধরে কারাগারে আছেন ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাসেল।এছাড়া সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার একটি আদালত।

আরও খবর

Sponsered content