অপরাধ-আইন-আদালত

ইভ্যালির রাসেল ও তাঁর স্ত্রী শামীমা নাসরিনকে এক বছর করে কারাদণ্ড

  প্রতিনিধি ২ জুন ২০২৪ , ৪:৪৭:৪৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।চট্টগ্রামে চেক প্রত্যাখ্যানের একটি মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান তাঁর স্ত্রী শামীমা নাসরিনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রোববার বিকেলে সপ্তম যুগ্ম চট্টগ্রাম মহানগর দায়রা জজ মহিউদ্দিন এই রায় দেন।

বাদীর আইনজীবী শাহরিয়ার ইয়াছির আরাফাত বলেন, আদালত ইভ্যালির সিইও রাসেল ও তাঁর স্ত্রীকে এক বছর করে কারাদণ্ড দেন।একই সঙ্গে তাঁদের ১ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ড দেন।আসামিরা পলাতক থাকায় আদালত তাঁরা দুজনের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

আদালত সূত্র জানায়,২০২১ সালের এপ্রিল মাসে নগরের পাঁচলাইশ এলাকার বাসিন্দা জসিম উদ্দিন মোটরসাইকেল কেনার জন্য ইভ্যালিকে ১ লাখ ১০ হাজার টাকা দেন।কিন্তু ইভ্যালি তাঁকে মোটরসাইকেল বুঝিয়ে দেয়নি।পরে একটি চেক দিয়েছিল ইভ্যালি।সেই চেক ব্যাংকের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়।এই ঘটনায় ভুক্তভোগী জসিম বাদী হয়ে ২০২১ সালের ২ অক্টোবর চট্টগ্রাম আদালতে রাসেল ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন।আজ আদালত এই রায় দেন।

২০২১ সালের ১৬ সেপ্টেম্বর প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে করা এক মামলায় রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে রাসেল ও শামীমাকে গ্রেপ্তার করা হয়।২০২২ সালের এপ্রিলে জামিনে মুক্তি পান শামীমা।গত ১৯ ডিসেম্বর রাসেল জামিনে মুক্তি পান।

আরও খবর

Sponsered content