আন্তর্জাতিক

ইউক্রেনে অস্ত্রের ‘কৃত্রিম সংকটে’ লাভবান হচ্ছে-রাশিয়া

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৩:২৪:৪৪ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ইউক্রেনে অস্ত্রের ‘কৃত্রিম সংকটে’ লাভবান হচ্ছে রাশিয়া।শনিবার (১৭ ফেব্রুয়ারি) জার্মানিতে মিউনিখ নিরাপত্তা সম্মেলনে এ কথা বলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।ইউরোপে বর্তমান ‘বিপর্যয়’ পরিস্থিতি এড়াতে আরও অস্ত্রের আবেদন করেন তিনি।ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ভলোদিমির জেলেনস্কি বলেন ইউক্রেনকে অস্ত্রের কৃত্রিম ঘাটতির মধ্যে রাখা হয়েছে।বিশেষ করে আর্টিলারি ও দূরপাল্লা অস্ত্রের ঘাটতি পুতিনকে সাহায্য করছে।এভাবে চলতে থাকলে ইউক্রেনে বিপর্যয় নিয়ে আসবেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

প্রতিবেদন থেকে জানা গেছে,যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন সামরিক সহায়তা আটকিয়ে দেন। যার ফলে ইউক্রেনে অস্ত্রের কৃত্রিম সংকট তৈরি হচ্ছে।

এই সমস্যা সমাধানের জন্য ভলোদিমির জেলেনস্কি বলেন, ট্রাম্পের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন জেলেনস্কি।মার্কিন সামরিক সহায়তা নিয়ে ‘রাজনৈতিক খেলা খেলতে পারেন না’ ট্রাম্প।

জেলেনস্কি সতর্ক করে বলেন,পশ্চিমা বিশ্ব যদি ইউক্রেনের পাশে না দাঁড়ায় তবে পুতিন আরও ভয়ংকর হয়ে উঠবেন।

প্রতিবেদন থেকে জানা গেছে,ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বিধ্বস্ত শহর আভদিভকা থেকে ইউক্রেনীয় সেনাদের প্রত্যাহার করা হয়েছে।দেশটিতে গোলাবারুদের তীব্র ঘাটতি দেখা দেওয়ায় শহরটি থেকে তাদের প্রত্যাহার করা হলো।

আরও খবর

Sponsered content