আন্তর্জাতিক

আব্রামস ট্যাঙ্কের ধ্বংস করার মাধ্যমে এর ‘অভেদ্যতা’র দাবিকে ভুল প্রমাণ করেছ- রুশ সেনা

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:১৮:৩৬ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।আভদেয়েভকার কাছে প্রথম মার্কিন-নির্মিত আব্রামস ট্যাঙ্কের ধ্বংস করার মাধ্যমে এর ‘অভেদ্যতা’র দাবিকে ভুল প্রমাণ করেছে রুশ সেনা, রাশিয়ার রাষ্ট্রীয় প্রতিরক্ষ শিল্প কারখানা রোস্টেকের প্রেস অফিস টজানিয়েছে।

‘এখনও আরেকটি মিথ স্পষ্টভাবে দূর করা হয়েছে, কোন অলৌকিক ঘটনা ঘটেনি,বিশেষ সামরিক অভিযানের সময় প্রথম একটি আব্রামস ট্যাঙ্কের নিশ্চিত ধ্বংসের বিষয়ে মন্তব্য করে রোস্টেক বলেছে।

এর আগে,খেরসন অঞ্চলের গভর্নর ভ্লাদিমির সালদো ঘোষণা করেছিলেন যে,রাশিয়ার ১৫তম মোটরাইজড ইনফ্যান্ট্রি ব্রিগেডের সৈন্যরা আভদেয়েভকা এলাকায় একটি আব্রামস ট্যাঙ্ক ধ্বংস করেছে।সালডোর মতে, ট্যাঙ্কের প্রতিক্রিয়াশীল বর্ম এটিকে রক্ষা করতে ব্যর্থ হয়েছিল: একটি রিকনেসান্স ড্রোন ট্যাঙ্কের প্রথম যুদ্ধ মিশন সনাক্ত করেছিল এবং পরবর্তীতে ট্যাঙ্কটি ধ্বংস করা হয়েছিল।

২০২৩ সালের সেপ্টেম্বরের শেষের দিকে,মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস পেন্টাগনের দুই প্রতিনিধির বরাত দিয়ে রিপোর্ট করেছিল যে,ইউক্রেনে প্রথম মার্কিন-নির্মিত অ্যাব্রাম ট্যাঙ্ক এসেছে।অক্টোবরের মাঝামাঝি সময়ে,মার্কিন সামরিক কর্মকর্তারা ঘোষণা করেছিলেন যে,মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনে ৩১টি অ্যাব্রাম ট্যাঙ্কের পুরো ব্যাচ পাঠিয়েছে। তবে, তারপর থেকে এ যানবাহনগুলিকে যুদ্ধক্ষেত্রে দেখা যায়নি। এই বছরের জানুয়ারির শুরুতে, ফোর্বস উল্লেখ করেছে যে, ইউক্রেন তাদের দুর্বল অবকাঠামোর কারণে ফ্রন্টলাইনে মার্কিন তৈরি এম ১ আব্রামস ট্যাঙ্কগুলি ব্যবহার করতে অক্ষম।

আরও খবর

Sponsered content