রাজনীতি

আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হবে-চুন্নু

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২৩ , ১:০৪:৩০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন না হওয়া পর্যন্ত দফায় দফায় নির্বাচন প্রসঙ্গে আলোচনা চলবেই।আজ রাতেও আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

চুন্নু আরও বলেন,আমরা সরকারের কাছে আসন চাই না, জনগণের কাছে আসন চাই।

স্বাধীনতার পর থেকে বাংলাদেশে কখনোই সুষ্ঠু নির্বাচন হয়নি বলেও মন্তব্য করেন জাপা মহাসচিব।

এর আগে গতকাল ১৩ ডিসেম্বর আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টির সম্পর্কে কোনো টানাপোড়েন সৃষ্টি হবে কিনা-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন,আওয়ামী লীগের প্রতি বিশ্বাস কমেনি বরং ঘনীভূত হচ্ছে।আওয়ামী লীগের ব্যবহারে আপ্লুত আমরা।

তিনি আরও বলেন,আমরা সবাইকে বিশ্বাস করি।প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বাস করি,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও বিশ্বাস করি।আসনসহ যেকোনো বিষয়ে আলোচনা হতেই পারে,আবার নাও হতে পারে।নির্বাচন কৌশল হিসেবে রাজনীতিতে শেষ বলে কিছু নেই।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে বাদ দিয়েই এককভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি।এতে ৩২ বছর পর দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশনকে ছাড়াই নির্বাচনের পথে জাপা। ২৮৮ আসনে প্রার্থীও দিয়েছে দলটি।এই অবস্থায় নির্বাচনী আমেজে জাপায় চলছে মান-অভিমান,অভিযোগ, পাল্টা অভিযোগও।

এর আগে মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে বনানীর একটি বাড়িতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের মধ্যে সবশেষে বৈঠকটি অনুষ্ঠিত হয়।এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের,সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক,যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম অংশ নেন। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর সঙ্গে তাদের প্রায় আড়াই ঘণ্টা ধরে বৈঠক হয়।

এর আগে গত ৫ ডিসেম্বর সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে যান জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের,কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও মহাসচিব মুজিবুল হক চুন্নু।

পরদিন ৬ ডিসেম্বর সন্ধ্যায় আবারও গণভবনে যান জি এম কাদের,আনিসুল ইসলাম মাহমুদসহ ছয়জন কো-চেয়ারম্যান ও মহাসচিব মুজিবুল হক চুন্নু।ওই দিন আওয়ামী লীগের এক নেতার গুলশানের বাসায় দলটির হাফ ডজন নেতার সঙ্গে বৈঠক করেন জাতীয় পার্টির দুই নেতা।আওয়ামী লীগের সভাপতি ও দলটির নেতাদের সঙ্গে জাতীয় পার্টির নেতাদের এসব বৈঠক নিয়েও সরাসরি কিছু জানায়নি দল দুটি।আবার এরইমধ্যে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

আরও খবর

Sponsered content