শিক্ষা

অবশেষে তিন বছর পর খোলা হলো অধ্যক্ষের অফিস

  প্রতিনিধি ৮ মে ২০২৩ , ৪:৩০:৪৩ প্রিন্ট সংস্করণ

পাবনা জেলা প্রতিনিধি।।পাবনা চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের বন্ধ কার্যালয় অবশেষে তিন বছর পর খোলা হলো। সোমবার (৮ মে) দুপুরে ইলেকট্রিক মিস্ত্রি এনে অধ্যক্ষের কার্যালয়ের তালা কাটা হয়।

জানা যায়,চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান দায়িত্ব গ্রহণ করার পর থেকেই দুর্নীতি ও নানা অনিয়মে জড়িয়ে পড়েন।এ নিয়ে শিক্ষকদের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়।আদালতে মামলা হলে অধ্যক্ষ জেলও খাটেন। ৩ বছর আগে অধ্যক্ষ তার কার্যালয়ে তালা লাগিয়ে কলেজ ত্যাগ করেন। এরপর থেকেই অধ্যক্ষের কক্ষটি তালাবদ্ধ ছিল।

তালা খোলার আগে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল উপজেলা পরিষদ মিলনায়তনে কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে সভা করেন।সভায় বলা হয়,৩ বছর যাবৎ অধ্যক্ষের কক্ষটি তালাবদ্ধ থাকায় শিক্ষকদের জাতীয়করণসহ কলেজের কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে।এ সময় সব শিক্ষক-কর্মচারী তালা ভেঙে ফেলা কার্যালয় খোলার পক্ষে মত দেন।একই সঙ্গে তারা প্রত্যেকে একটি করে সম্মতিপত্রে স্বাক্ষর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল বলেন, মামলা-মোকদ্দমাসহ নানা জটিলতার কারণে কলেজ অধ্যক্ষ ৩ বছর আগে তার কার্যালয়ে তালা লাগিয়ে চলে যান। অধ্যক্ষের কক্ষে প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে। কলেজটি সরকারীকরণ করা হলেও শিক্ষকদের জাতীয়করণ ও আত্মীকরণে সমস্যার সৃষ্টি হয়েছে।এ কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শিক্ষক-কর্মচারীদের সিদ্ধান্তে তালা খোলা হলো।

আরও খবর

Sponsered content