সারাদেশ

দুমকীতে সাংবাদিককে হুমকি দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই,

  প্রতিনিধি ২৮ আগস্ট ২০২২ , ১২:২৯:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক:-জানা গেছে দুমকিতে সাংবাদিক দেলোয়ার হোসেন’কে প্রাননাশের হুমকি দেয়া হয়। তীব্র ঘৃণা প্রকাশবাদ দ্রুততম সময়ের মধ্যে তদন্তের দাবি জানায়।

তথ্যমতে, একদল দাপুটে সন্ত্রাসীদের দ্বারা পটুয়াখালী জেলার দুমকিতে দৈনিক গণজাগরণ পত্রিকার জেলা প্রতিনিধি ও প্রেসক্লাব দুমকির অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন’কে প্রাননাশের হুমকির দেয়া হয়েছে। দুঃখজনক হলেও একথা সত্যিই যে হুমকি দাতাদের প্রধান একজন ছাত্রলীগ নেতাও বটে!

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সবুজ সিকদার তার দলবল নিয়ে রাস্তায় আটক করে এ প্রাণনাশের হুমকি দেয় সাংবাদিক দেলোয়ার তথা একজন জাতির বিবেককে!

ছাত্রলীগ নেতার এই নোংরা আচরণে হতভম্ব সাংবাদিক দেলোয়ার হোসেন দুমকি থানায় একটি সাধারন ডায়েরি করেন (ডায়েরি নং ১০৭৫)।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২৬ আগষ্ট উপজেলার চরবয়ড়া গ্রামের কামাল শরীফ(৫৫) নামক এক কৃষকের জমি জোরদখল করে চাষ করার প্রতিবাদে দুমকি প্রেসক্লাবের হল রুমে একটি সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলে, উক্ত অনুষ্ঠানে মকবুল শরীফ ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের নাম উল্লেখ করে কৃষকের জমি জোরপূর্বক দখলকারী বলে অভিযুক্ত করা হয়।

যেহেতু একটি দেশের একজন কৃষক সবচেয়ে মূল্যবান সম্পদ ও তার কৃষি জমি সবচেয়ে মূল্যবান সম্পত্তি তাই জাতীয় স্বার্থে ও বিবেকের তাড়নায় উক্ত সংবাদ সম্মেলনে একজন সংবাদকর্মী হিসাবে দৈনিক গণজাগরণ পত্রিকার জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন‌ও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি শেষ করে সাংবাদিক দেলোয়ারের নিজ-বাড়িতে ফেরার সময় মুরাদিয়া বোর্ড অফিস বাজার ব্রীজের পশ্চিম পাড়ে গাড়ি থেকে নামার পর আগে থেকেই ওৎপেতে থাকা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক তার ৪/৫ জন সন্ত্রাসী দলবল নিয়ে তাকে ঘিরে ধরে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে!

প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন বিষয়ক কোনো নিউজ না করার শর্তে সাংবাদিককে হুমকি দিয়ে দাপুটে সবুজ শিকদার বলেন, “এ নিউজ পাঠালে জানে মেরে ফেলবো, তোর কোনো বাপ নাই রক্ষা করবো।”

এহেন ঘটনার কারণে নিজের জীবন হুমকির মুখে উল্লেখ করে দুমকি থানায় সাধারন ডায়েরীটি করেন ভুক্তভোগী সাংবাদিক দেলোয়ার হোসেন।

পরবর্তীতে এ ঘটনার প্রতিবাদে ও অভিযুক্ত সবুজ সিকদারের উপযুক্ত শাস্তির দাবীতে দুমকি প্রেসক্লাবের নির্বাহী কমিটি কর্তৃক একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিতে আগামীকাল সোমবার মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মতার কাছে স্মারকলিপি দেওয়ার‌ও সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ বাদ উল্লেখ্য উক্ত দাপুটে সন্ত্রাসীদের অতিসত্বর আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

আরও খবর

Sponsered content