সারাদেশ

১৮ অক্টোবর থেকে পরিবহন ধর্মঘট ডাক দিয়েছে-জেলার পরিবহন মালিকদের পাঁচটি সংগঠন

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ৪:২৫:০৭ প্রিন্ট সংস্করণ

মাদারীপুর প্রতিনিধি।মাদারীপুরে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ছয় দফা দাবি আদায়ে ১৮ অক্টোবর থেকে পরিবহন ধর্মঘট ডাক দিয়েছে জেলার পরিবহন মালিকদের পাঁচটি সংগঠন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরে মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার খাইরুল হাসান নিটুল বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে ইজিবাইক, মাহিন্দ্র, নসিমন, থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল করছে। এ ছাড়া মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় ফিটনেসবিহীন পরিবহন চলছে। অনুমতি ছাড়া বিভিন্ন স্থানে বাস কাউন্টার খুলছে একটি চক্র। এমনকি মহাসড়কে ভাড়ায় মোটরসাইকেল চালাচ্ছে অপ্রাপ্ত বয়স্করা। এতে প্রায়ই দুর্ঘটনায় মানুষের প্রাণহানি ঘটছে। আগামী ১৭ অক্টোবরের মধ্যে প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে দাবিগুলো পূরণের আহ্বান জানান তিনি।

দাবি না মানলে আগামী ১৮ অক্টোবর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করবে পরিবহন শ্রমিকরা। এতে মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে অন্য জেলায় যানবাহন চলাচল করতে দেয়া হবে না বলে জানান পরিবহন সংগঠনের এই নেতা।

সংবাদ সম্মেলনে অংশ নেন মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজুর রহমান, জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার, জেলা ট্রাক, মিনি ট্রাক, কাভার্ডভ্যান ও ট্যাংকলরি মালিক সমিতির সভাপতি মো. ইউসুফ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক মাতুব্বর ও সাধারণ সম্পাদক মতিউর মাতুব্বর।

আরও খবর

Sponsered content