জাতীয়

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীনের চাকরির মেয়াদ বাড়ছে

  প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ৫:৩৮:৩৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাষ্ট্রপতির প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োজিত জয়নাল আবেদীনকে তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় একই পদে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।সোমবার (২৪ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়,সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৪৯ অনুযায়ী রাষ্ট্রপতির প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োজিত মো. জয়নাল আবেদীনকে (মহামান্য রাষ্ট্রপতির ১০% কোটায় নিয়োগপ্রাপ্ত সচিব) তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় এবং একই শর্তে ১১ জুলাই ২০২৩ থেকে ১০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত একই পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও এতে জানানো হয়।এর আগে গত ৪ জানুয়ারি রাষ্ট্রপতির প্রেস সচিব পদে জয়নাল আবেদীনের চুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়।

সে সময় প্রজ্ঞাপনে বলা হয়,সরকারি চাকরি আইন অনুযায়ী রাষ্ট্রপতির প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োজিত মো. জয়নাল আবেদীনকে (মহামান্য রাষ্ট্রপতির ১০% কোটায় নিয়োগপ্রাপ্ত সচিব) তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে ২০২৩ সালের ১১ জানুয়ারি থেকে ২০২৩ সালের ১০ জুলাই তারিখ পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ৬ মাস মেয়াদে একই পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

২০১৫ সালের ৮ জুন থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন জয়নাল আবেদীন।এরপর তাকে প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়।প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্বে পাঠানোর পর এক মাস না যেতেই তাকে রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্বে ফিরিয়ে আনা হয়।

২০১৮ সালের ৫ জুলাই রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় জয়নালকে গ্রেড-১ কর্মকর্তার মর্যাদা দেওয়া হয়।তখন সেই পদমর্যাদাতেই তাকে রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে পদায়ন করা হয়েছিল।এরপর সচিব পদে পদোন্নতি পাওয়া জয়নাল রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্ব পালন করছেন।

১৯৮৪ সালের বিসিএস ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা জয়নাল আগে তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা এবং জাতীয় সংসদের পরিচালকের (গণসংযোগ) দায়িত্ব পালন করেন।

আরও খবর

Sponsered content