জাতীয়

মিয়ানমারের আর্মি ও আরকান আর্মি যদি বাংলাদেশের দিকে গুলি ছোড়ে আমরাও গুলি চালাব-স্বরাষ্ট্রমন্ত্রী,আসাদুজ্জামান খান কামাল

  প্রতিনিধি ২০ জুন ২০২৪ , ৩:১৯:০৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,মিয়ানমার আর্মি ও আরাকান আর্মিকে জানিয়ে দেওয়া হয়েছে,তারা যাতে বাংলাদেশের দিকে আর গুলি না চালায়।তা না হলে আমরাও পাল্টা গুলি চালাব।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দফতরে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,মিয়ানমারে বিভিন্ন জাতি-গোষ্ঠী সরকারের বিরুদ্ধে যুদ্ধ করছে।আমরা যতদূর শুনেছি আরাকান রাজ্যে আরাকান আর্মি অনেক এলাকা দখল করে নিয়েছে।সেজন্য মিয়ানমারের যে বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) তারা আত্মরক্ষার্থে আমাদের এলাকায় পালিয়ে আসছে।কাজেই সেখানকার অবস্থা কী,সেটা আমরা বলতে পারব না।তবে এটুকু বলতে পারি,তারা মাঝে মাঝে ভুল করে আমাদের বিজিবি দলের ওপর গুলি করেছিল।সেটা তাদের জানিয়েছি। তারা যেটা বলছে যে সুনির্দিষ্টভাবে বাংলাদেশের পতাকা যেন উড়িয়ে যায়,তাহলে আর কেউ গুলি করবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,টেকনাফ থেকে সেন্টমার্টিন যেতে হলে আমাদের এলাকায় নাফ নদী কিছু নাব্য হারিয়েছে।কাজেই সেখান দিয়ে আমাদের নৌ চলাচল করতে পারে না। মিয়ানমারের অংশ দিয়ে যেতে হয়।যে কারণে এ বিপত্তিটা ঘটেছে।

তিনি বলেন,কখনো মিয়ানমার আর্মি,কখনো আরাকান আর্মি ফায়ার ওপেন করে।আমরা উভয়কেই বলে দিয়েছি তারা আর যদি গুলি করে,আমরাও পাল্টা গুলি করব।ওখানে থেকে আর কোনো গোলাগুলি হচ্ছে না।এখানে মিয়ানমারের যে দুটি জাহাজ ছিল সেগুলো ফেরত নিয়ে গেছে।আমরা আশা করছি,সেখানে আর গুলি হবে না।তারপরও আমাদের যারা ওই পথ দিয়ে যাতায়াত করছেন,তারা সাবধানতা অবলম্বন করবেন।

আরও খবর

Sponsered content