সারাদেশ

বানারীপাড়ায় ৩ হাজার মিটার জাল জব্দ ৩ জেলেকে ১৫ দিন কারাদণ্ড সাজা

  প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ১২:৪৮:২০ প্রিন্ট সংস্করণ

বানারীপাড়া প্রতিনিধি।।বরিশালের বানারীপাড়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে উপজেলার সন্ধ্যা নদী থেকে ১৪ অক্টোবর শুক্রবার রাতে ৩ হাজার মিটার কারেন্ট জালসহ তিন জেলেকে আটক করা হয়।

আটককৃত আসামি হলেন বাইশারী ইউনিয়নের মৃত আরশেদ ফকিরের ছেলে ছালাম(৪৫),হেমায়েত বেপারির পুত্র মানিক বেপারি(৩৫) ও আমির হোসেনের পুত্র আলাউদ্দিন(২৮)।

এদিকে উপজেলার সন্ধ্যা নদীতে মা ইলিশ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে শিকার চলছে এমন অভিযোগে আটককৃতদের সাজা কম হওয়ায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।নাম না বলা শর্তে অনেকে অভিযোগ করে বলেন আটককৃতরা প্রভাবশালীদের ছত্রছায়ায় এতদিন অবাধে মা ইলিশ শিকার করে।

এ বিষয়ে মৎস্য কর্মকর্তা প্রতুল জোয়ার্দার বলেন,সন্ধ্যা নদীতে অভিযানে তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালগুলো নদীর তীরে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হবে। এ সময় তিন জেলের বিরুদ্ধে মামলা এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়। মা ইলিশ রক্ষার কর্মসূচি সফল করতে স্পিডবোট ও ট্রলার নিয়ে নদীতে টহল দেয়া হচ্ছে। নজরদারীতে রাখা হয়েছে বন্দর-গ্রামের বিভিন্ন হাটবাজার। এর পরেও কেউ আইন ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content