অপরাধ-আইন-আদালত

বাগেরহাটে জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার চেষ্টা

  প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ১২:৪৫:৩১ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট জেলা প্রতিনিধি।।আজ দুপুরে বাগেরহাটে জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে এক ব্যবসায়ীকে গুলি করেছে দুর্বৃত্তরা। আহত ব্যবসায়ীকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথা, গলা, পেট ও হাঁটুর নিচে গুলির ক্ষত রয়েছে। গুলির পর পলিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে পাঁচটি গুলির খোসা ও একটি তাজা গুলি উদ্ধার করেছে পুলিশ।

আজ শুক্রবার ১৪ অক্টোবর বেলা পৌনে দুইটার দিকে জেলার ফকিরহাট উপজেলার মূলঘর ইউনিয়নের কাকডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। ওই ব্যবসায়ীর নাম জাহিদ মীর (৩৫)। তিনি খুলনার বয়রা এলাকার আবুল মীরের ছেলে। জাহিদ ওই গ্রামে বিয়ে করে কয়েক বছর ধরে শ্বশুরবাড়িতে বসবাস করে আসছিলেন। তিনি মাছের ঘের, শামুক এবং কাপড়সহ বিভিন্ন ব্যবসা করেন বলে জানা গেছে।

এ সময় স্থানীয়রা জানান, কাকডাঙ্গা জামে মসজিদে জুম্মার নামাজ পড়ে শ্বশুরবাড়ি যাওয়ার পথে ওই ব্যবসায়ীকে দুর্বৃত্তরা গুলি করে। পর পর কয়েক রাউন্ড গুলির শব্দ শুনে স্থানীয় মুনিরা বেগম নামে এক নারী ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা তার মাথায় অস্ত্র ঠেকিয়ে ভয় দেখায় এবং মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।

তারা আরও জানান, কাকডাঙ্গা জামে মসজিদ থেকে জাহিদের শ্বশুরবাড়ি প্রায় ৬০০ গজ দূরে। বাড়ি আর মসজিদের মাঝামাঝি অবস্থানে রাস্তার ওপর তাকে গুলি করা হয়েছে। গুলির শব্দ শোনার পর তারা একটি মোটরসাইকেল নিয়ে তিনজনকে স্থানীয় ভৈরব নদের দিকে দ্রুত পালিয়ে যেতে দেখেছেন। মূলঘর ইউপি চেয়ারম্যান অ্যাড. হিটলার গোলদার জানান, জাহিদ মীর ১০ থেকে ১২ বছর ধরে শ্বশুরবাড়িতে বসবাস করছেন। তার বিষয়ে কোনো তথ্য জানা নেই।

এদিকে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর মেডিক্যাল অফিসার ডা. সবুজ শেখ জানান, বেলা আড়াইটার দিকে গুলিবিদ্ধ অবস্থায় জাহিদ মীরকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। তার মাথা, গলা, পেট এবং ডান হাঁটুর নিচে গুলির ক্ষত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছিলো। প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনায় রেফার্ড করা হয়েছে।

এ বিষয়ে বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক জানান, দুর্বৃত্তরা রিভলবার দিয়ে গুলি করেছে। খবর পেয়ে পুলিশের একাধিক টিম ঘটনা স্থলে গেছে। কারা, কেন গুলি করেছে তা ক্ষতিয়ে দেখছে। একই সঙ্গে যারা গুলি করে পালিয়ে গেছে তাদের ধরতে পুলিশ চেষ্টা চালাচ্ছে। পূর্ব শত্রুতার জেরে ওই ব্যবসায়ীকে গুলি করা হয়ে থাকতে পারে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

আরও খবর

Sponsered content