অপরাধ-আইন-আদালত

বাকেরগঞ্জের ভয়ঙ্কর ডাকাত সর্দার সুমন মেহেন্দিগঞ্জের পুলিশের খাঁচায় বন্দী—–

  প্রতিনিধি ২৬ জুন ২০২৪ , ৬:৫২:৪২ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ (বরিশাল)প্রতিনিধি।।চুরি,ডাকাতিসহ একাধিক মামলার আসামি বাকেরগঞ্জের ভয়ঙ্কর ডাকাত সর্দার মোঃ ফিরোজ হাওলাদার ওরফে সুমন (৩৫),কে আটক করেছে মেহেন্দিগঞ্জ থানা পুলিশ।

জানাগেছে,গতকাল মঙ্গলবার (২৫ জুন ২০২৪) সোয়া ৯টায় মেহেন্দিগঞ্জ থানাধীন ১১ নং চাঁনপুর ইউনিয়নের ছাদুয়াঘাট নামকস্থানে চেকপোষ্ট বসিয়ে বিভিন্ন গাড়ি সহ মটরসাইকেল চেক করেন।চেকপোস্ট করাকালীন সময়ে চাঁনপুর ইউনিয়নের বাদামতলী বাজারের দিক থেকে একটি অজ্ঞাতনামা মটরসাইকেলে ৩জন লোক চেকপোষ্টের দিকে আসতেছিল। মটরসাইকেল আরোহীরা পুলিশ দেখে মটর সাইকেল উল্টা দিকে ঘুরিয়ে চলে যায়।এতে এসআই মোঃ হারুন অর রশিদের নেতৃত্বে থাকা পুলিশের সন্দেহ হলে তারা ওখানের চেকপোস্ট পরিবর্তন করে অন্য জায়গায় চেকপোস্ট করার জন্য অটোযোগে রওয়ানা করেন।পথিমধ্যে বাদামতলী বাজার পার হয়ে যাওয়ার পথে জোড়খালী সাকিনস্থ সবুজ সিকদার বাড়ির একটু সামনে একটি মটরসাইকেল সহ তিনজন লোকে রাস্তায় দেখতে পায়।পুলিশ দেখে দুইজন লোক তড়িঘড়ি করে মটরসাইকেলে উঠে চলে যায়।অপরজন মটরসাইকেলে উঠতে না পেরে দৌড়ে পালানোর চেষ্ঠাকালে এসআই মোঃ হারুন অর রশিদের নেতৃত্বে পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় ভয়ঙ্কর ডাকাত সর্দার সুমনকে আটক করেছে।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে,বরিশালের বাকেরগঞ্জ থানার বলইকাঠি গ্রামের মৃত আঃ বারেক হাওলাদারের ছেলে ফিরোজ হাওলাদার ওরফে সুমন।পুলিশের জিজ্ঞাসাবাদে জানাগেছে,সে বিভিন্ন তথ্য প্রদান করে এবং বাকেরগঞ্জ থানা সহ বিভিন্ন থানায় তার নামে মামলা আছে বলে জানায়।

সিডিএমএস পর্যালোচনা করে বরিশাল বিভাগের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ডাকাতি মামলা সহ ১০টি মামলা দেখা যায় যাহা বরিশাল বিভাগের বিভিন্ন আদালতে চলমান আছে। তার বিরুদ্ধে জিআর-৩০১/২১ (গৌরনদী), জিআর-২৯৯/২১ (গৌরনদী), ধারা-৩৯৫/৩৯৭/৪১২ পেনাল কোড, জিআর-৪৪৩/২০ (বিএমপি কোতয়ালী), ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড, জিআর -৪৪৪/২০ এর গ্রেফতারী পরোয়ানা বাকেরগঞ্জ থানায় মুলতবী আছে।বাকেরগঞ্জ থানার সাথে যোগাযোগ করে জানা যায় সে বাকেরগঞ্জ থানাসহ বরিশাল বিভাগের বিভিন্ন থানা এলাকায় তার সঙ্গবদ্ধ ডাকাতদের নিয়ে ডাকাতি করে।সে একজন সঙ্গবদ্ধ ডাকাত দলের সক্রিয় সর্দার।দীর্ঘদিন যাবৎ পলাতক থাকার পর অদ্য গ্রেফতার হয়।

আরও খবর

Sponsered content