বিনোদন

ফারুক ঋন খেলাপি নয়;-খরসু

  প্রতিনিধি ১৬ মে ২০২৩ , ৪:১৮:০৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সদ্যপ্রয়াত চিত্রনায়ক ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের নামে পাঁচ হাজার কোটি টাকার ঋণখেলাপি হওয়ার যে অভিযোগ উঠেছে তা ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রযোজক সমিতির সাবেক সভাপতি ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে ফারুকের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন খসরু। তিনি বলেন,একটি পক্ষ ছড়াচ্ছে তিনি (ফারুক) পাঁচ হাজার কোটি টাকা ঋণখেলাপি। অথচ এটি একটি প্রোপাগান্ডা।’

খসরুর দাবি,তিনি (ফারুক) এক কোটি টাকার মতো যে ঋণ নিয়েছেন,তার বদলে ব্যাংকে যে সম্পত্তি মর্টগেজ রেখেছেন তার পরিমাণ অনেক বেশি।মর্টগেজ সম্পত্তি বিক্রি করে ব্যাংকের ঋণ তো শোধ হবে,তারপরও সেখানে যে টাকা থাকবে সেটা থেকে পরিবার একটা বড় অ্যামাউন্ট পাবে।’

খসরু বলেন,চিত্রনায়ক ফারুক শুধু অভিনেতা হিসেবেই সফল ছিলেন না,নেতা হিসেবেও সফল ছিলেন।তিনি ছিলেন চলচ্চিত্র অঙ্গনের অভিভাবক।তিনি তার এলাকার মানুষকেও অনেক ভালোবাসতেন।’

সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান নায়ক,বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য ফারুক। সেখানে তিনি জিবিএস নামে বিরল এক নিউরোলজিক্যাল রোগের চিকিৎসা করাচ্ছিলেন।সেখান থেকেই চলে গেলেন না ফেরার দেশে।

সোমবার রাতেই সিঙ্গাপুরে ফারুকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে মরদেহ আনা হয় ঢাকায়। নেয়া হয় নায়কের উত্তরার বাসভবনে।

বর্তমানে ফারুকের মরদেহ রয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্থরের মানুষ তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাচ্ছেন।দেয়া হবে গার্ড অব অনার।এরপর মরদেহ নেয়া হবে এফডিসিতে।সেখান থেকে গুলশান আজাদ মসজিদে। সেখানে জানাজা শেষে মরদেহ যাবে গাজীপুরে।

এই জেলার কালীগঞ্জ উপজেলা নায়ক ফারুকের জন্মস্থান। সেখানে পারিবারিক কবরস্থানে শায়িত আছেন অভিনেতার বাবা আজগার আলী পাঠান।বাবার কবরের পাশেই দাফন করা হবে সদ্য প্রয়াত কিংবদন্তি অভিনেতা ফারুককে।

আরও খবর

Sponsered content