সারাদেশের খবর

প্রধান বিচারপতির ভাইয়ের চেম্বারে অগ্নিকাণ্ড ঘটেছে

  প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:৩১:৪০ প্রিন্ট সংস্করণ

কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর ভাই আইনজীবী মেহেদী হাসান সিদ্দিকী ও আবু জাফর সিদ্দিকীর চেম্বারে অগ্নিকাণ্ড ঘটেছে। এ সময় পুড়ে গেছে গুরুত্বপূর্ণ নথিপত্র,আসবাবপত্র ও চেম্বারের সিলিং। পরে আদালতের নিরাপত্তাকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে কুষ্টিয়া আদালত চত্বরে জ্যেষ্ঠ আইনজীবী জাফর ও মেহেদীর চেম্বারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।বুধবার অনুষ্ঠিত হয় কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচন। এই নির্বাচনে একটি প্যানেল থেকে সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রধান বিচারপতির ভাই আইনজীবী মেহেদী হাসান সিদ্দিকী।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম দুলালের দাবি,ষড়যন্ত্র করে গভীর রাতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর ভাই মেহেদী হাসান সিদ্দিকী ও আবু জাফর সিদ্দিকীর চেম্বারে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন,যারা এ ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে,তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

আবু জাফর সিদ্দিকী বলেন,মঙ্গলবার দিবাগত গভীর রাতে চেম্বারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।কিভাবে এ ঘটনা ঘটেছে তা এখনই বলা সম্ভব হচ্ছে না।আগুনে চেম্বারের সিলিং, আসবাবপত্র ও গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে গেছে।থানা পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।

ওই চেম্বারের আইনজীবী লিটন বলেন,রাত আড়াইটা থেকে ২টা ৪৫ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।আগুন দেখে আদালতের নিরাপত্তাকর্মীরা আমাদের বিষয়টি জানান। নৈশপ্রহরী ও আশপাশের লোকজন এসে আগুন নেভান। কিভাবে আগুন ধরেছে,কী পরিমাণ ক্ষতি হয়েছে বা কতগুলো ফাইল পুড়ে গেছে তা বলতে পারছি না।

এ বিষয়ে কথা বলার জন্য প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর ভাই মেহেদী হাসান সিদ্দিকীর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন খান বলেন,অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content