সারাদেশের খবর

পটুয়াখালীর কলাপাড়া ডাক্তারের অবহেলা রোগীর মৃত্যুর অভিযোগ

  প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২২ , ২:১৭:০৬ প্রিন্ট সংস্করণ

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর কলাপড়ায় ডাক্তার জে এইচ খান লেলীনের অবহেলায় আইনজীবীর সহকারী মোঃ স্বপন সিকদার (৩০) এর মৃত্যুর অভিযোগ উঠেছে।বুধবার বেলা ১১টায় এঘটনা ঘটেছে।

নিহত স্বপন অ্যাডভোকেট নুরজামান সিকদারের সহকারী ও উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের মোহনপুর গ্রামের মোঃ মাকছুদুর রহমান সিকদারের ছেলে।

এঘটনায় নিহত স্বপন সিকদারের পিতা মাকছুদুর রহমান সিকদার কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার চিন্ময় হাওলাদারের বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

তিনি অভিযোগে উল্লেখ করেন-আমার ছেলে মোঃ স্বপন সিকদার শ্বাসকষ্টজনিত রোগে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে বুধবার বেলা ১০ টায় আমার ছেল (স্বপন সিকদার)কে চিকিৎসার জন্য কলাপাড়া হাসপাতালে নিয়ে যাই।জরুরি বিভাগের কর্তব্যরত ডা. জে এইচ খান লেলীনকে দেখাইলে, মো. স্বপন সিকদারকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার যন্ত্রপাতি থাকা স্বত্ত্বেও জরুরী বিভাগ থেকে কর্তব্যরত জে এইচ খান লেলীন তার মালিকানা কলাপাড়া ডায়গনিষ্টিক সেন্টারে পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠায়।

ডাক্তার জে এইচ লেলীন আমার ছেলেকে হাসপাতালে ভর্তি না করে কালক্ষেপণ করে হাসপাতালের বেডে ফেলিয়া রাখে। ডাক্তার এবং কর্মচারী (নার্স) দায়িত্ব-কর্তব্য অবহেলা মোঃ স্বপন সিকদারকে অক্সিজেন না দিয়া মৃত্যুর কোলে ধাবিত করেন।’

তিনি আরও উল্লেখ করেন,মোঃ স্বপন সিকদার জীবিতাবস্থায় ডাক্তার ও নার্সদেরকে বাবা-মা বলিয়া অনুনয় বিনয় করিয়া অক্সিজেন লাগানোর কথা বললেও ডাক্তার সাহেব এবং নার্সগণ অক্সিজেন না লাগাইয়া দায়িত্বে অবহেলা করে আমার পুত্র স্বপনের মৃত্যু ঘটায়।আমি বিচার চাই।

এবিষয়ে অভিযুক্ত কলাপাড়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জে এইচ খান লেলীন জানান,রোগী দেখে তার প্রয়োজনীয় ওষুধপত্র দিয়েছি,এতে কোনো অবহেলা ছিলো না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার জানান,অভিযোগ পেয়েছি,তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content