জাতীয়

নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সুষ্ঠু ও সঠিকভাবে পালন করতে হবে-ডিজি,আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

  প্রতিনিধি ২ মার্চ ২০২৩ , ৩:১৩:৪৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক বলেছেন,আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকা শক্তি হলেন কর্মকর্তারা।মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নবনিয়োগপ্রাপ্তরা নিজেদের শারীরিকভাবে দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে প্রতিষ্ঠিত করে থাকেন।এ সময় তিনি সন্ত্রাস দমনে আনসার কর্মকর্তাদের ভূমিকা রাখার আহ্বান জানান।

বৃহস্পতিবার (২ মার্চ) গাজীপুর সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মহাপরিচালক বলেন,বাহিনীর ভাবমূর্তি ও মর্যাদা অক্ষুণ্ন রেখে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সুষ্ঠু ও সঠিকভাবে পালন করতে হবে।’দেশের প্রত্যন্ত অঞ্চলে আইনশৃঙ্খলা রক্ষাসহ বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক অর্থনৈতিক উন্নয়নে কাজ করার নির্দেশ দেন তিনি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোট ৩৬ জন চৌকস বিসিএস (আনসার) কর্মকর্তা দীর্ঘ এক বছর কঠোর প্রশিক্ষণ এবং মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন ৩৬তম বিসিএস এবং বাকি ৩৫ জন ৩৮তম বিসিএস’র মাধ্যমে আনসার ক্যাডার কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন।

প্রশিক্ষণে কৃতিত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তারা হলেন- ড্রিলে শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান,ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক শাহ নেওয়াজ হোসেন এবং অল রাউন্ডার সহকারী পরিচালক আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপারিচালক খোন্দকার ফরিদ হাসান।আরও উপস্থিত ছিলেন বাহিনীর উপ-মহাপরিচালক,আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট,বাহিনীর পরিচালকরাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মচারীরা।

আরও খবর

Sponsered content