সারাদেশ

দুদক মামলা করলে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি

  প্রতিনিধি ৭ সেপ্টেম্বর ২০২২ , ৬:৪৮:৪২ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষের কক্ষে দুদকের অভিযানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বিকেল ৩টায় কলেজের কনফারেন্স রুমে হাসপাতালের ডাক্তার এবং ছাত্র-ছাত্রীরা জরুরি বৈঠক শেষে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় অভিযানের নেতৃত্বে থাকা দুদকের সহকারী পরিচালক রাজ কুমারের ‘অসদাচরণের’ কারণে তার বহিষ্কার দাবি করা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের বরিশাল বিভাগীয় সভাপতি ডা. ইসতিয়াক হোসেন বলেন, বিষয়টি পরিষ্কার, আমরা দুদকের বিরুদ্ধে আন্দোলন করছি না। আমাদের আন্দোলন অভিযানে থাকা রাজ কুমারের বিরুদ্ধে।

তিনি অধ্যক্ষের সঙ্গে যে আচরণ করেছেন তা অত্যন্ত জঘন্য। ৯ম গ্রেডের কোনো কর্মকর্তা-কর্মচারী একজন ২য় গ্রেডের কর্মকর্তার সঙ্গে এভাবে অসদাচরণ করতে পারে না। অনিয়ম অন্যায় থাকলে দুদক তাদের কাজ করবে, কিন্তু তারা যে অসৌজন্যমূলক আচরণ করেছে আমরা তার বিচার চাই।

তিনি বলেন, আমরা বৈঠক করে আজ সিদ্ধান্ত নিয়েছি বুধবার (৭ সেপ্টেম্বর) বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য মন্ত্রণালয় ও দুদক সচিব বরাবর স্মারকলিপি দেওয়া হবে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, আজকে বৈঠক ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। রোগীদের কথা চিন্তা করে বড় কোনো আন্দোলনে যাইনি। তবে যদি তারা (দুদক) কোনো মামলা করে, তাহলে আমরা কর্মবিরতিতে যাব।

প্রসঙ্গত, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টা থেকে সোয়া ১০টা পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান শাহিনের কার্যালয়ে অভিযান চালায় দুদক সমন্বিত জেলা কার্যালয়।

রোগীর চিকিৎসা না দেওয়া, সরকার নির্ধারিত সময়ে কার্যালয়ে না আসা, ব্যক্তিগত চেম্বারে রোগী দেখা নিয়ে ব্যস্ত থাকাসহ বেশ কয়েকটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালায় দুদক। অভিযোগে ডা. আনোয়ার হোসেন বাবলু ও অমিতাভ সরকারের নাম উল্লেখসহ হাসপাতালের অন্যান্য চিকিৎসকের বিরুদ্ধে একই অভিযোগ দেওয়া হয়। অভিযানে অভিযোগের সত্যতা পায় দুদক।

আরও খবর

Sponsered content

স্বামী পুলিশ কনস্টেবলের ‘অবৈধ উপায়ে অর্জিত’ সম্পদের মালিক হন স্ত্রী জাহানারা বেগম-দুদক

পাসওয়ার্ড চুরির অ্যাপগুলো আপনার মুঠোফোনে আছে কি না, তা দেখে নিন:-

আধুনিক, উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সেনাবাহিনীকে অবশ্যই গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে-প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

এইচএসসি পরীক্ষা-২০২৪ উপলক্ষে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা ১৯টি নির্দেশনা দিয়েছেন -ডিএমপি

৩০ হাজার বীর মুক্তিযোদ্ধা পরিবারকে আবাসন সুবিধা দেওয়া হবে-মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী,আ ক ম মোজাম্মেল হক

জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি মোঃ ওসমান গনি