অপরাধ-আইন-আদালত

দুদকে হাজির হয়ে জবাব দিলো-জাহাঙ্গীর আলম

  প্রতিনিধি ৬ জুন ২০২৩ , ১২:১২:৫৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম অর্থ আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনসহ কিছু অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হয়েছেন।মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টার পর তিনি সংস্থাটির প্রধান কার্যালয়ে আসেন।

জানা যায়,প্রকল্পে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে ঢাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২৩ মে তলব করে চিঠি দিয়েছিল দুদক।তলবি চিঠিতে তাকে ৬ ও ৭ জুন দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়েছিল।

গত ১৮ মে দুর্নীতির অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ, ব্যাখ্যা ও প্রস্তুত করতে এক মাস সময় চেয়েছিলেন জাহাঙ্গীর আলম।

অভিযোগের বিষয়ে দুদক সূত্র জানা যায়,গাজীপুর সিটির আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে একটি অভিযোগের মধ্যে রয়েছে,বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাৎসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেন করেছেন।

অপর অভিযোগের মধ্যে রয়েছে,গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আনিছুর রহমান ও কতিপয় ঠিকাদারের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ।

২০২১ সালের ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের তৎকালীন মেয়র জাহাঙ্গীর আলমকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বহিষ্কার করে স্থানীয় সরকার বিভাগ।

আরও খবর

Sponsered content