জাতীয়

টুঙ্গিপাড়ার পতিত জমিতে উৎপাদিত শাকসবজি ও ফলমূল এসেছে গণভবনে

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৩ , ১:৪৭:৫৮ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।এবার পৈতৃক অনাবাদি জমিতে ভাসমান বেডে সবজি ফলিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।টুঙ্গিপাড়ার পতিত জমিতে উৎপাদিত শাকসবজি ও ফলমূল এসেছে গণভবনে।বুধবার গণভবনে আনা হলে প্রধানমন্ত্রী সেগুলো পরিদর্শন করেন।এ সময় তিনি মুঠোফোনে টুঙ্গিপাড়ায় চাষাবাদের তিনটি ভিডিওচিত্র সবাইকে দেখান।

ভিডিওতে দেখা যায়,লাউ,করলা,কচু,ঢেঁড়স,কচুর লতি, শসা,পাট শাক,ডাঁটা,মিষ্টিকুমড়া,লাল শাক ও পুঁই শাকসহ বিভিন্ন সবজি রয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বিভিন্ন সবজি হাতে নিয়ে ছবি তোলেন ও সবজিগুলো পরিদর্শন করেন।

দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর দুদিনের সফরে গত ৬ জানুয়ারি নিজ বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।পরের দিন শনিবার সকালে (৭ জানুয়ারি) টুঙ্গিপাড়ার পাটগাতী ইউনিয়নের পূর্বের বিলে অনাবাদি পৈতৃক জমি পরিদর্শন করতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তখন তিনি জলাভূমির অন্তর্গত ওই অঞ্চলের জমিগুলোতে ভাসমান বেডে সবজি ও অন্যান্য ফসল চাষের নির্দেশনা দিয়েছিলেন। একই সঙ্গে বারবার দেশবাসীকেও আহ্বান জানান সব অনাবাদি জমিকে চাষাবাদের আওতায় আনতে।

শুধু আহ্বান জানিয়েই বসে থাকেননি প্রধানমন্ত্রী।তার তত্ত্বাবধানে টুঙ্গিপাড়ার অনাবাদি ও জলামগ্ন জমিতে চাষাবাদ করা হয়।তিন মাসের মধ্যে পতিত জমি ভরে ওঠে ফুলে-ফলে-ফসলে।গণভবনের অনাবাদি জমি চাষের আওতায় এনে সবজি চাষে সাফল্যের পেয়েছেন।

আরও খবর

Sponsered content

ভোলা-বরিশাল সড়ক যোগাযোগ ব্যবস্হায় কালাবদর-তেতলিয়া নদীতে ব্রীজ নির্মাণ কাজ ডিসেম্বরে শুরু হবে-সেতুমন্ত্রী, ওবায়দুল কাদের

বায়ু শক্তি উৎপাদনে ১৩০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে-ডেনমার্ক

মেহেন্দিগঞ্জে পরকীয়া প্রেমের বাধা দূর করতে সেনা সদস্য স্বামীকে চেতনা নাশক ঔষধ খাওয়াইয়ে হত্যার চেষ্টা!

পাঁচ পুত্র-কন্যাকে পরীক্ষার মাধ্যমে বুঝতে চেষ্টা করেন, কার হাতে তুলে দেবেন ব্যবসার নিয়ন্ত্রণ

৯ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাইস ইউনিভার্সিটিতে ভর্তির আবেদন করতে পারবেন

বিএনপির কুমিল্লায় বিভাগীয় গণসমাবেশস্থল থেকে রুমিন ফারহানার মোবাইল ফোন চুরি