শিক্ষা

জবিতে স্বাক্ষর জালিয়াতির ঘটনায় শিক্ষার্থী আটক

  প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ২:৫১:০৯ প্রিন্ট সংস্করণ

জবি প্রতিনিধি।।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে বিভাগ পরিবর্তনের আবেদনের দায়ে এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে তাকে আটক করে রাজধানীর কোতয়ালী থানায় সোপর্দ করা হয়।

স্বাক্ষর জালিয়াতির ঘটনায় আটক সজীব আহমেদ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।এ ছাড়াও সে বিগত দুই মাস ধরে বিমান বাহিনীর ওয়াচম্যান পদে কর্মরত রয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়,সজীব আহমেদ ২০২০-২১ শিক্ষাবর্ষে জবির ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয়।পরে সে বিভাগ পরিবর্তনের আবেদন করে।

নিজেকে হিন্দু ধর্মাবলম্বী উল্লেখ করে সজীব তার বিভাগ পরিবর্তনের আবেদনপত্রে লিখেন,আমি হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় ইসলামিক স্টাডিজ বিভাগে পড়াশোনা করা বেশ কষ্টসাধ্য হয়ে পড়েছে।এ কারণে আমি দর্শন বিভাগে মাইগ্রেশনের ইচ্ছা পোষণ করছি।

বিভাগ পরিবর্তনের জন্য করা আবেদনপত্রে নিজেকে হিন্দু পরিচয় দেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার,কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষরও নকল করে অভিযুক্ত শিক্ষার্থী।

এসব অভিযোগ স্বীকার করে সজীব বলেন,আমি আরবি পারি না।তাই ইসলামিক স্টাডিজ বিভাগ পরিবর্তনের আবেদন করি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন,স্বাক্ষর জালিয়াতি করে বিভাগ পরিবর্তনের জন্য সে আইটি দপ্তরে আবেদন জমা দিয়েছিল। পরে উপাচার্য স্বাক্ষরে মিল না পাওয়ায় তাদের সন্দেহ হয়। এরপর তাকে আমাদের কাছে আনা হয়।পরে আমরা সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়েছি।

তিনি আরও বলেন,আমরা তার কর্মস্থল বিমান বাহিনীকেও বিষয়টি জানিয়েছি।তারা তাদের মতো ব্যবস্থা নেবে।

আরও খবর

Sponsered content