আবহাওয়া বার্তা

চার বিভাগে ভারি বর্ষণ হতে পারে-আবহাওয়া অধিদফতর

  প্রতিনিধি ২৪ জুন ২০২৪ , ৩:৩৭:২৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকাসহ দেশের চার বিভাগে ভারি বর্ষণ হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া যেসব অঞ্চলে তাপপ্রবাহ বইছে,তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

সোমবার (২৪ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে,সোম ও মঙ্গলবার রংপুর,ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর,ময়মনসিংহ,সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে।এছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে,রাজশাহী, পাবনা,সিরাজগঞ্জ,যশোর ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।এছাড়া মঙ্গলবারও চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

এতে আরও বলা হয়,রংপুর,ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়,রাজশাহী,ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।সেই সঙ্গে সারা দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

আরও খবর

Sponsered content