অপরাধ-আইন-আদালত

খুটাখালীর শীর্ষ সন্ত্রাসী ফারুকের বিরুদ্ধে ৩১ মামলা, থেমে নেই অপকর্ম

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ৯:১০:২৬ প্রিন্ট সংস্করণ

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি।।চকরিয়া উপজেলার খুটাখালীর শীর্ষ সন্ত্রাসী ফারুক বাহিনীর অত্যচারে দুই গ্রামের পাঁচ হাজার মানুষের রাতের ঘুম হারাম হয়ে গেছে।

স্থানীয়দের অভিযোগ, খুন, ধর্ষন, চাঁদাবাজি ডাকাতিসহ ৩১ মামলার পলাতক আসামী ককসবাজার জেলার চকরিয়া খুটাখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সেগুন বাগিচা এলাকার সন্ত্রাসী ফারুকের নেতৃত্বে চলছে ত্রাসের রাজত্ব। পুলিশ জানিয়েছে সেই ফারুক আন্ত বিভাগীয় ডাকাত দলের সদস্য।

স্হানীয় আমির সুলতান জানান, দূর দূরান্ত থেকে অচেনা সশস্ত্র সন্ত্রাসীদের জড়ো করে মাদার গর্জন ট্রি থেকে শুরু করে বনাঞ্চল উজাড় করিতেছে এ ফারুক বাহিনী । ফিল্ম ষ্টাইলে বিভিন্ন বসতবাড়ি ও দোকানে চালাচ্ছে ভাংচুর, লুটপাট ও ডাকাতি, তুলে নিয়ে পালাক্রমে ধর্ষন করছে সুন্দরী যুবতী ও গৃহ বধুদের।ভুক্তভোগীদের অভিযোগ ফারুকের এ অপকর্মের গড ফাদার হচ্ছে তার আপন চাচা জামায়াত নেতা শমশুল আলম।ফারুক বাহিনীর অত্যচারে ইতিমধ্যেই শতাধিক লোক গ্রাম ছেড়েছে বলে জানিয়েছেন স্হানীয়রা।

নারী লিন্সু ফারুক ওতার বাহিনীর কূ- কর্মের শিকার এমনই দু,জন গৃহবধূর স্বামী স্হানীয় খুটাখালী সেগুন বাগিচা গ্রামের মোহাম্মদ আয়ুবের ছেলে বেলাল ও মৃত আব্দুল করিমের ছেলে মোহাম্মদ ইউনুছ প্রতিবেদককে জানান,তাদের ঘরের বউদের অজ্ঞাত স্হানে নিয়ে মাসের পর মাস করে ধর্ষন।ফলে বেলাল ও ইউনুছের দুজনের সোনার সংসার ভেঙ্গে খান খান হয়ে গেছে।তার এহেন অপকর্মের প্রতিবাদ মুখর গ্রামবাসী সংশ্লিষ্ট প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করেছেন ।

প্রাপ্ত তথ্যে জানা গেছে খুন, ডাকাতি, ডাকাতির প্রস্তুতি ধর্ষন, চাঁদাবাজি, মাদক সহ ১৩ টি জি আর, ৫ সি আর, ও১৩টি বন মামলা রয়েছে শীর্ষ সন্ত্রাসী ফারুকের বিরুদ্ধে । তার বিরুদ্ধে সাধারন ডায়েরি করেছে স্হানীয় ২০/২৫ ব্যাক্তি।আর লিখিত অভিযোগ কারীর সংখ্যা অর্ধ শতাধিক ভুক্তভোগী।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)চন্দন কুমার দে জানিয়েছেন ডাকাত ফারুক তার ভাই রাশেক ও তার সহযোগীদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ গত ৬ সেপ্টেম্বর দিবাগত রাতে পুলিশ খুটাখালীতে অভিযান চালালে কুখ্যাত দুর্ধর্ষ ফারুক ডাকাত খালে ঝাপ দিয়ে অবৈধ মটর সাইকেল ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ মোটরসাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যায়।

অন্যদিকে ককসবাজার উত্তর বন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেন,বন কর্মীরা স্বল্প লোকবল নিয়ে ডাকাত সন্ত্রাসীদের সাথে জীবন বাজি রেখে যুদ্ধ করে বনাঞ্চল পাহারা দিচ্ছে।

বনখেকোদের বিরুদ্ধে একের পর এক দিচ্ছে বন মামলা। খুটাখালীর ডাকাত সর্দার ফারুক ও তার সহযোগীরা বনাঞ্চল ধ্বংস করে দিচ্ছে। তার বিরুদ্ধে এ পর্যন্ত বন বিভাগ ১৩ টি বন মামলা করেছে। সত্ত্বেও রাতের আধারে সশস্ত্র সন্ত্রাসীদের প্রতিরোধ করা দুর্বিষহ হয়ে উঠেছে।

আরও খবর

Sponsered content