সারাদেশ

কিশোরগঞ্জে বৌ-ভাতের অনুষ্ঠানে এক কেজি কাঁচা মরিচ উপহার

  প্রতিনিধি ২ জুলাই ২০২৩ , ১:১০:০৯ প্রিন্ট সংস্করণ

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি।।বিয়ে উপলক্ষে মানুষ কতকিছুই না উপহার দেন!সেসব উপহারের তালিকায় থাকে সাধারণত শাড়ি,অলঙ্কার,নগদ টাকা কিংবা বইয়ের মত মূল্যবান সকল বস্তু।এবার সেই তালিকায় যুক্ত হলো কাঁচামরিচ!এমনই উপহারকাণ্ড ঘটেছে কিশোরগঞ্জে।যা নিয়ে তোলপাড় চলছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

অতীতের সব রেকর্ড ভেঙেছে কাঁচামরিচের দাম।আগে সর্বোচ্চ ২০০ টাকা কেজি দরে কাঁচামরিচ বিক্রির রেকর্ড থাকলেও গতকাল কোথাও কোথাও ১ হাজার থেকে ১ হাজার ২০০ টাকা দরে বিক্রি হয়েছে কাঁচামরিচ।

রোববার (২ জুলাই) দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দীতে এ বিয়েতে এ দৃশ্য দেখা গেছে।

জানা গেছে,হোসেন্দীর পশ্চিম কুমারপুর গ্রামের জিয়াউর রহমানের একমাত্র ছেলে অ্যাডভোকেট মাহমুদুর রহমান আফ্রিদের বিয়ের বৌ-ভাতের অনুষ্ঠানে এক কেজি কাঁচা মরিচ উপহার দিয়েছেন তার বন্ধুরা।

অভিনব উপহারের নিয়ে আসা এস এম রায়হান জানান, দেশে যে হারে কাঁচা মরিচের দাম বৃদ্ধি পেয়েছে, তাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।উপহার হিসেবে কাঁচা মরিচ দেওয়াটা আমার কাছে প্রাসঙ্গিক বলে মনে হয়েছে।এছাড়া কাঁচা মরিচ দাম বৃদ্ধির একটি মৌন প্রতিবাদও বটে।

এদিকে কাঁচা মরিচ উপহারের বিষয়টি এলাকার সচেতন মহলে বেশ সাড়া ফেলেছে।তারা বিষয়টি প্রাসঙ্গিক ও ইঙ্গিতবহ হিসেবেই দেখছেন।

বরের চাচা অ্যাডভোকেট খলিলুর রহমান জানান,আমাদের আজকে অনুষ্ঠানে অনেকেই অনেক রকম উপহার নিয়ে এসেছেন।তবে আফ্রিদের বন্ধুদের কাঁচা মরিচ উপহার দেওয়ার বিষয়টি বেশ চমকপ্রদ।তাদের এই প্রতিবাদী উপহার আমি সাদরে গ্রহণ করেছি।

উল্লেখ্য, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন বাজারে ৬০০ টাকা দরে কাঁচামরিচ বিক্রি হচ্ছে।

আরও খবর

Sponsered content