অপরাধ-আইন-আদালত

আল আমিন স্ত্রী-সন্তানদের বাসা থেকে বের করে অন্যত্র বিয়ে !

  প্রতিনিধি ৬ অক্টোবর ২০২২ , ৭:০৮:০০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।। ‌্ক্রিকেটার আল আমিন হোসেনের স্ত্রী ইসরাত জাহান দুই সন্তান নিয়ে আদালতে এসেছেন। এদিকে আল আমিন হোসেনও আদালতে উপস্থিত হয়েছেন।

একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণ-পোষণ ও সন্তানদের খরচ দাবির মামলায় আদালতে হাজিরা দেন আল আমিন।

সেই সঙ্গে আইনজীবীর মাধ্যমে আদালতে লিখিত জবাব দাখিল করেন।
এ বিষয়ে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেনের আদালত পরে শুনানি হবে।

এর আগে, ৭ সেপ্টেম্বর আদালতে মামলাটি দায়ের করেন আল আমিনের স্ত্রী ইসরাত জাহান। শুনানি শেষে আদালত মামলাটি আমলে গ্রহণ করেন। গত ২৭ সেপ্টেম্বর আল আমিন আদালতে উপস্থিত হন।

এরপর আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত ৬ অক্টোবর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

মামলায় বলা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহান ও আল আমিন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি পুত্র সন্তান রয়েছে। বেশ কিছুদিন ধরে আল আমিন স্ত্রী ও সন্তানদের ভরণ-পোষণ দেন না এবং খোঁজও নেন না। গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে আল আমিন বাসায় এসে স্ত্রীর কাছে ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন।

ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল আমিন তাকে কিল-ঘুষি-লাথি মেরে আহত করেন এবং সংসার করবে না বলে জানান।

ইসরাত জাহান ৯৯৯-এ ফোন করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। পরে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ইসরাত। ঐ ঘটনায় ১ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় মা;মলাও হয়।

গত ৩ সেপ্টেম্বর আল আমিন তার মায়ের মাধ্যমে জানান, ইসরাতের সঙ্গে সংসার করবেন না এবং সন্তানদের ভরণ-পোষণ দেবেন না। প্রয়োজনে বাসা থেকে বের করে স্ত্রীকে তালাক দেবেন। পরকীয়ায় আসক্তের কারণে এ কাজ করেছেন তিনি।

মামলায় আরো বলা হয়, আল আমিন স্ত্রী-সন্তানদের বাসা থেকে বের করে অন্যত্র বিয়ে করবেন বলে জানান। দুই বছর ধরে তিনি স্ত্রী-সন্তানদের খোঁজ নেন না এবং বাসায় নিয়মিত থাকেন না। এ কারণে ইসরাত তার দুই সন্তানসহ শান্তিপূর্ণভাবে বসবাস করার অধিকার ও মাসিক ভরণ-পোষণ দাবি করে মামলা করেন।

তিনি জীবন ধারণের জন্য ৪০ হাজার, দুই সন্তানের ভরণ-পোষণ ও ইংলিশ মিডিয়ামে লেখাপড়া বাবদ ৬০ হাজার টাকা আল আমিনের কাছে দাবি করেন বলে মামলায় উল্লেখ করা হয়।

আরও খবর

Sponsered content