সারাদেশ

আত্মহত্যায় প্ররোচিত করায় প্রেমিকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ২:৩২:৫৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।প্রেমিকাকে আত্মহত্যায় প্ররোচিত করায় প্রেমিকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বিচারক মামলাটি আমলে নিয়ে উজিরপুর থানার ওসিকে তদন্ত শেষে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেবার নির্দেশ প্রদান করেছেন।

গতকাল বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ ওই নির্দেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী মোঃ হুমায়ুন কবির জানান, যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হচ্ছেন প্রেমিক রফিকুল ইসলাম রাকিব, তার মা কাজল বেগম ও বাবা নুরুল হক হাওলাদার। বরিশাল জেলার উজিরপুর থানার আকলিমা বেগম মামলায় উল্লেখ করেন, তার মেয়ে ছদ্মনাম ফাতেমা সিকদার মীম শিকারপুর শের ই বাংলা ডিগ্রি কলেজের স্মাতক শ্রেণীর ছাত্রী ছিলেন।

১ং আসামী রফিকুল ইসলাম রাফির সাথে বাদীর কন্যা মীমের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ১ বছর যাবত ১নং আসামী বাদীর কন্যা ফাতেমা মীমকে বিয়ের মিথ্যা প্রলোভন প্রলুব্ধ করেন। এরপর তার সাথে দৈহিক সম্পর্ক গড়ে তোলেন।

পরবর্তীতে ভুক্তভোগী ছাত্রী বিয়ের জন্য চাপ সৃষ্টি করলে আসামী তালবাহানা শুরু করেন। এরই ধারাবাহিকতায় ২০২২ সনের ২৩ জুন প্রেমিক রফিকুল ইসলাম চূড়ান্তভাবে জানিয়ে দেন তার পক্ষে বাদীর কন্যাকে বিয়ে করা সম্ভব নয়। আসামী এ সময় বাদীর কন্যাকে অকথ্য ভাষায় বকাবকি করেন এবং বলেন, “তুই আত্মহত্যা করলে সমাজ তোর হাত থেকে বেঁচে যাবে”। এতে মীম আত্মহত্যায় প্ররোচিত হন। একপর্যায়ে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

আত্মহত্যার সময় তার মৃত্যুর জন্য মোঃ রফিকুল ইসলাম রাকিবকে দায়ী করে চিঠি লিখে যান মীম। এ ব্যাপারে আকলিমা বেগম বাদী হয়ে মামলা করলে বিচারক উজিরপুর থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন।

আরও খবর

Sponsered content