বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস ফোন দুটির মধ্যে একাধিক সাদৃশ্য

  প্রতিনিধি ২৮ মে ২০২৩ , ৪:৩০:০০ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ফিচার ফোন ব্যবহার করেন? অনেকের উত্তর না হলেও অনেকে আবার হ্যাঁ-ও বলবেন।অনেকে আবার বাড়ির পুরনো ফিচারটি ফোনটা কিন্তু এখনও সযত্নে রেখে দিয়েছেন।কারণ, বয়স্কদের যোগাযোগের জন্য ফিচার ফোনের বিকল্প নেই।

এইচএমডি গ্লোবাল, যারা মূলত নকিয়ার স্মার্ট ও ফিচার ফোন তৈরি করে থাকে, তারা ভারতে দুটি নতুন নকিয়া ফিচার ফোন লঞ্চ করল। ফোন দুটির নাম নকিয়া ১০৫ এবং নকিয়া ১০৫ প্লাস।

নাম শুনেই বোঝা যাচ্ছে এই নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস ফোন দুটির মধ্যে একাধিক সাদৃশ্য রয়েছে। এদের মধ্যে নোকিয়া ১০৫ ফোনটিতে এমনই দুর্ধর্ষ ব্যাটারি দেওয়া হয়েছে, যা একবার চার্জ দিলে ১২ ঘণ্টা লাগাতার টক টাইম দিতে পারে।

আবার এই ফোনটি একবার সম্পূর্ণ ভাবে চার্জ হতে সময় নেয় মাত্র ১.৫ ঘণ্টা। মোট ২০০০টি কন্ট্যাক্টস এবং ৫০০টি এসএমএস স্টোর করে রাখতে পারে ফোনটি। রয়েছে একটি বিল্ট ইন টর্চ।সেই সঙ্গেই আবার রয়েছে ওয়্যারলেস এফএম-ও। শুধু তাই নয়।এই নোকিয়া ১০৫ ফিচার ফোনটিতে একাধিক ক্লাসিক গেমসও রয়েছে।

সবচেয়ে হট ওয়েব সিরিজ রিলিজ হলো, ভুলেও বাচ্চাদের সামনে দেখবেন না।

যেমনটা আমরা আগেই বললাম, নোকিয়া ১০৫-এর থেকে খুব একটা আলাদা নয় নোকিয়া ১০৫ প্লাস।তবে এই প্লাস মডেলে রয়েছে দুটি খুবই গুরুত্বপূর্ণ ফিচার্স, যা ভ্যানিলা মডেলটিতে নেই।একটি বিল্ট ইন এমপিথ্রি প্লেয়ার এবং অটো কল রেকর্ডিং ফিচারও দেওয়া হয়েছে এই নোকিয়া ১০৫ প্লাস ফোনটিতে।পাশাপাশিই আবার একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে এই ফোনে, যার সাহায্যে স্টোরেজ ৩২জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

আরও খবর

Sponsered content