সারাদেশের খবর

সৈয়দপুরে ব্যাংক এনজিওর কোটি টাকা লোন নিয়ে তিন হিন্দু পরিবার পলাতক

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২২ , ১২:৪৬:৪০ প্রিন্ট সংস্করণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ-নীলফামারীর সৈয়দপুরে ব্যাংক, এনজিও এবং ক্ষুদ্র ব্যবসায়ির কাছ থেকে প্রায় কোটি টাকা লোন নিয়ে বাড়ী ছেড়ে পালিয়ে গেছে তিন হিন্দু পরিবার।

২৩ আগস্ট রাতে এটি ঘটেছে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের ভুজারী পাড়ায়। এলাকার লোকজন জানান ওই তিন সহোদর নিজ নিজ ব্যবসা করতেন। এদের মধ্যে পরিমল চন্দ্র সুত্রাধর করতেন মিষ্টির ব্যবসা। নির্মল চন্দ্র সুত্রাধর শুভ ট্রেডার্সের আড়ালে করতেন ধান ও চালের ব্যবসা। অপরজনও ছিলেন এদের ব্যবসার সাথে জড়িত।

এলাকায় ব্যবসায়ি হিসাবে তাদের পরিচিতি ছিল। আর এ সুবাদে তারা ওই এলাকার ক্ষুদ্র কতিপয় পরিচিত ব্যবসায়ির কাছ থেকে প্রায় ৮০ লাখ টাকা কৌশলে হাতিয়ে নেয়। তাদের মধ্যে সোহেল চৌধুরীর ২০ লাখ,আবু চৌধুরীর ১০ লাখ,হেলাল শাহ ৩০ লাখ,নুর আমিন ৩ লাখ,নুরুজ্জামান ৮ লাখ টাকা পাওনাদার ছিল।

এছাড়াও বন্ধু বান্ধবের কাছ থেকে ব্যবসার কথা বলে আরও কয়েক লাখ টাকা নিয়েছেন বলে এলাকার লোকজন জানান।

ব্যাংক এবং স্থানীয় এনজিও থেকে লোন নিয়ে টাকা পরিশোধ করা হবে পাওনাদারকে এমন আশ্বাস দিয়ে ওই তিন সহোদর ব্র্যাক কাজী হাট শাখা,আশা,গার্ক,পল্লী দারিদ্রো বিমোচনসহ বেশ কয়েকটি সংস্থা থেকে আরও প্রায় ৪০ লাখ টাকা লোন নিয়ে রাতের আঁধারে ঘরে তালা মেরে পালিয়ে যায়। এলাকার অনেকে জানান,তারা ওই টাকা ভারতে পাচার করে নিজেরাও সেখানে চলে গেছে।

এ ব্যাপারে বোলতালাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান জুন বলেন,বিষয়টি আমি পরে জানতে পারি।

তারা নাকি বিভিন্ন এনজিও ও ব্যবসাদারের কাছ থেকে অনেকটা সুকৌশলে মোটা অংকের টাকা নিয়ে বাড়ী ঘর ছেড়ে পালিয়ে যায়। তাদের লাগানো তালাবদ্ধ ঘর এখন পরিষদের পক্ষ থেকে পাহাড়া দেয়া হচ্ছে। আমি জানিনা তারা কোথায় গেছে কবে ফিরে আসবে।

লোনের ব্যাপারে ব্র্যাক কাজীহাট শাখার ম্যানেজার আইয়ুব আলি জানান,তিনি ব্যবসায়িক কাজের জন্য আমার শাখা থেকে লোন করে। কিস্তির নির্ধারিত দিনে তাদের বাড়ীতে গিয়ে পাওয়া যায়নি। ঘর ছিল তালাবদ্ধ অবস্থায়। তবে ধারণা করা হচ্ছে তারা অসৎ উদ্দেশ্যে এমন কাজ করেছে।

বর্তমানে তারা কোথায় আছে এ বিষয়ে তাদের আত্মীয় স্বজনরাও কিছু বলতে নারাজ।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম জানান,এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ করলে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content