আবহাওয়া বার্তা

সারাদেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়া ও বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে-আবহাওয়া অধিদপ্তর

  প্রতিনিধি ১১ মে ২০২৪ , ৫:৪৭:৪৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীতে শনিবার মুষলধারে বৃষ্টি হয়েছে। পরে প্রায় এক ঘণ্টা গগণ চিরে অঝোরে ঝরেছে বৃষ্টি।এর আগে ভোর থেকেই ঘন কালো মেঘে ছেয়ে যায় ঢাকার আকাশ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে,সারাদেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়া ও বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে,পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুখ বলেন, শনিবার সকাল ৭টার পর ঢাকার বৃষ্টিপাত পরিমাণ ৮৭ মিলিমিটার।এই ৮৭ মিলিমিটার বৃষ্টিপাতের সঙ্গে ঘণ্টায় ৫২ কিলোমিটার বেগে প্রবাহিত হয়েছে।আজকের বৃষ্টি এবং দমকা হাওয়া পূর্বদিকে অগ্রসর হয়ে এটি কুমিল্লা-নোয়াখালী অঞ্চলের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিনি বলেন,এই বৃষ্টিপাতের ধারা আরও দুই-তিন দিন অব্যাহত থাকতে পারে।এরপর এই বৃষ্টিপাতে পরিমাণ কমে আবার ১৯ ও ২০ তারিখ থেকে বাড়তে পারে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা,খুলনা,বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর,রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে,সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়াও সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও খবর

Sponsered content